বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ১৫ সেপ্টেম্বর ২০২১  
বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

ফাইল ফটো

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখের বেশি। এক দিনের ব‌্যবধানে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ হাজার ৮৭০ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ১১ হাজার ৫১২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৪০ হাজার ৮০০ জনের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৬২ হাজার ৮৩১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ১০৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৩৩ লাখ ৩৯ হাজার ৪৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮২ হাজার ৩৪১ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ৫১২ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ৫২৮ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়