শনিবার

২২ জানুয়ারি ২০২২


১০ মাঘ ১৪২৮,

১৬ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

একজন অসাধারণ সৈনিককে হারালাম: মোদি

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ৮ ডিসেম্বর ২০২১  
একজন অসাধারণ সৈনিককে হারালাম: মোদি

ছবি: নরেন্দ্র মোদির ফেসবুক পেজ থেকে নেওয়া

ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত একজন সত্যিকারের দেশপ্রেমিককে হারিয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

বুধবার নিজের ফেসবুক পেজে পোস্ট করা এক শোকবর্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, জেনারেল বিপিন রাওয়াত একজন অসাধারণ সৈনিক ছিলেন। তিনি ছিলেন একজন সত্যিকারের দেশপ্রেমিক। আমাদের সশস্ত্র বাহিনী ও রাষ্ট্রীয় নিরাপত্তা ব্যবস্থাকে আধুনিক করার ক্ষেত্রে তার ব্যাপক অবদান রয়েছে। সামরিক বিভিন্ন বিষয়ে তার দৃষ্টিভঙ্গি ও অন্তর্দৃষ্টি ছিল ব্যাতিক্রমী ও উজ্জল। তার মৃত্যু আমাকে গভীরভাবে শোকাহত করেছে। ওম শান্তি।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও বিপিন রাওয়াতের মৃত্যুতে শোক জানিয়েছেন। বুধবার এক টুইটবার্তায় রাজনাথ সিং বলেন, তামিলনাড়ু হেলিকপ্টার দুর্ঘটনায় জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী ও ১১ জন সেনা কর্মকর্তার মৃত্যুতে আমি বেদনাহত। তার (বিপিন রাওয়াত) এই অসময়ের মৃত্যুতে আমাদের সামরিক বাহিনী ও দেশের যে ক্ষতি হলো, তা কখনো পূরণ হবে না।

বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে তামিল নাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। হেলিকপ্টারের ১৪ আরোহীর ১৩ জনই নিহত হয়েছে। আহত একজন গুরুতর দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন আছেন।

সূত্র: আনন্দবাজার, এনডিটিভি

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়