বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

ছড়াচ্ছে ওমিক্রন, যুক্তরাজ্যে ঘরে বসে কাজ করার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৩৬, ৯ ডিসেম্বর ২০২১
ছড়াচ্ছে ওমিক্রন, যুক্তরাজ্যে ঘরে বসে কাজ করার নির্দেশ

ফাইল ফটো

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতন ধরন ওমিক্রনের সংক্রমণ মারাত্মকভাবে ছড়াচ্ছে। তাই নতুন পরিকল্পনা ঘোষণা করলেন দেশটির প্রধানমন্ত্রী। নতুন বিধিনিষেধ অনুযায়ী, যতটা সম্ভব ঘর থেকে কাজ করা ও মাস্ক পরার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে গত বছর ক্রিসমাস পার্টির আয়োজন নিয়ে উত্তপ্ত পার্লামেন্ট।

যুক্তরাজ্যে প্রতি দশজনের একজন এখনো ভ্যাকসিন নেননি, যা সংখ্যায় প্রায় ৬৪ লাখ। তাদেরই একজন কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে শুয়ে নিজের ভয়ংকর অভিজ্ঞতার কথা জানান।
গত বছরের ৮ ডিসেম্বর বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে কোভিডের ভ্যাকসিন নেন যুক্তরাজ্যের মার্গারেট কিনান। সবাইকে ভ্যাকসিন গ্রহণের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সারাদেশে করোনার নতুন ধরন ওমিক্রন ছ‌ড়ি‌য়ে পড়ায় ‘প্ল্যান বি’ কার্যকরের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ব‌রিস জনসন। কার্যকর হতে যাওয়া এই বিধিনিষেধে রয়েছে যতটা সম্ভব ঘর থে‌কে কাজ করা ও মাস্ক পরিধানের নির্দেশনা।

গত বছর ক্রিসমাসে করোনার বিধিনিষেধ উপেক্ষা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পার্টি আয়োজনের কারণে পদত্যাগ করেন সরকারের অন্যতম এক মুখপাত্র।

বুধবার সাপ্তাহিক নির্ধারিত সংসদীয় অধিবেশনে করোনা নিয়ে বিরোধী দলের প্রশ্নবানে জর্জরিত হতে হয় প্রধানমন্ত্রী বরিস জনসনকে। শুধু তাই নয়, পদত্যাগেরও দাবি তোলা হয় বিরোধী শিবির থেকে।
এদিকে, ব্রিটে‌নে নতুন ক‌রে পু‌রোপু‌রি লকডাউনের সিদ্ধান্ত আস‌বে কি না, সে‌টি প‌রিষ্কার হ‌তে আ‌রো ক‌য়েক সপ্তাহ সময় লাগ‌তে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়