বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৪ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

আফগানিস্তানে পাকিস্তানের তালেবান নেতা খালিদ বাল্টি নিহত

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:১৫, ১২ জানুয়ারি ২০২২
আফগানিস্তানে পাকিস্তানের তালেবান নেতা খালিদ বাল্টি নিহত

তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)-এর জ্যেষ্ঠ নেতা খালিদ বাল্টি

পাকিস্তানের উগ্রপন্থী ধর্মীয় রাজনৈতিক সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)-এর জ্যেষ্ঠ নেতা খালিদ বাল্টি নিহত হয়েছেন। ১১ জানুয়ারি, মঙ্গলবার আফগানিস্তানের পূর্বাঞ্চলের নানগারহার প্রদেশে নিহত হন তিনি। পাকিস্তানের একটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। 

নাম না প্রকাশ করারা শর্তে পাকিস্তানের এক নিরাপত্তা কর্মকর্তা বলেন, নিহত ব্যক্তি খালিদ বাল্টি এটা নিশ্চিত। তবে তিনি কীভাবে নিহত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা এ সম্পর্কে তথ্য জানার চেষ্টা করছি।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বাল্টি অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে প্রাণ হারিয়েছেন। তবে সূত্রটি এই তথ্য সম্পর্ক নিশ্চিত হতে পারেনি।

তেহরিক-ই-তালেবান এক বিবৃতিতে জানিয়েছে, বাল্টি হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত চলছে। এই বিষয়টি মনে রাখা উচিত যে বর্তমানে মুফতি খালিদ বাল্টি টিটিপি’র কোন প্রকার দায়িত্বে নেই। 

পাকিস্তানের গিলগিট বাল্টিস্তানে জন্মগ্রহণে করেন খালিদ বাল্টি। ৪০ ঊর্ধ্ব এই টিটিপি নেতা ২০১৪ সালে সংগঠনটির মুখপাত্রের দায়িত্ব গ্রহণ করেন। চলতি বছর পাকিস্তান সেনাবাহিনী টিটিপির বিরুদ্ধে ব্যাপক অভিযান শুরু করে। এতে অনেক টিটিপি নেতাকর্মী আফগানিস্তানে পালিয়ে যান। তাদের মাঝে এই নেতাও ছিলেন।

দিনবদলবিডি/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়