সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২১ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

সন্তানের কান্নায় কোমা থেকে ফিরলেন মা

আন্তর্জাতিক ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:৪৪, ২২ জানুয়ারি ২০২২
সন্তানের কান্নায় কোমা থেকে ফিরলেন মা

ছবি: সংগৃহীত

শারীরিক জটিলতায় কোমায় চলে গিয়েছিলেন গর্ভবতী এক নারী। গর্ভের সন্তানকে বাঁচাতে তাই অপারেশন করতে বাধ্য হন ডাক্তাররা। কিন্তু সেই সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর ঘটলো এক অলৌকিক ঘটনা। সদ্যোজাত সেই শিশুর কান্না কোমা থেকে ফিরিয়ে আনে তার মাকে। সম্প্রতি ভারতের হায়দরাবাদের খাম্মাম জেলার ভদ্রাচলম সরকারি হাসপাতালে ঘটেছে বিস্ময়কর এই ঘটনা।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, টেকুলাবরুগাঁও কোটাওয়ারাম মন্ডলের বাসিন্দা নাগমণির ৪ ফেব্রুয়ারি প্রসব হওয়ার কথা ছিল। তবে রক্তচাপের ওষুধ ব্যবহার করার কারণে তার শ্বাসকষ্ট শুরু হয়। যার কারণে তাকে প্রথমে কর্তালাগুত্তার সিএইচসি কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসক তাকে ভদ্রাচলম হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপর ভদ্রাচলম হাসপাতালে ভর্তির সঙ্গে সঙ্গেই কোমায় চলে যান তিনি। হাসপাতালের ডাক্তারদের অনেক চেষ্টা সত্ত্বেও, নারীটি তার চেতনা ফিরে পাননি।

অন্যদিকে রোগীর শারীরিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ডা. কোটিরেড্ডি এবং ডা. পালিয়া ভদ্রাচলম হাসপাতাল সুপার রামকৃষ্ণের অনুমতি নিয়ে শিশুটিকে বাঁচাতে চেয়েছিলেন। যার জেরে তার স্বামী সত্যনারায়ণ এবং তার ভাই নাগেশ্বর রাওয়ের কাছ থেকে অনুমোদন নেওয়ার পর, ডা. রামকৃষ্ণের দায়িত্বে থাকা চিকিৎসকদের একটি দল গর্ভবতী নারীর সন্তান প্রসবের জন্য অপারেশন করেন।

আর এরপরই নবজাতক শিশুর কান্না অলৌকিকভাবে নারীটিকে তার কোমা থেকে ফিরিয়ে নিয়ে এসেছে। সদ্যোজাত শিশুর কান্না শুনে তার জ্ঞান ফিরে পাওয়ার ঘটনায় চিকিৎসকরাও অবাক হয়ে যান। তাকে অবিলম্বে যথাযথ চিকিৎসা সেবা দেওয়া হয়। বর্তমানে মা ও শিশু দুজনই ভালো আছে। সূত্র: সিয়াসাত ডেইলি

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়