বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

রম্যলেখক আতাউর রহমান মারা গেছেন 

সাহিত্য চিরদিন ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ২৯ আগস্ট ২০২১  
রম্যলেখক আতাউর রহমান মারা গেছেন 

জনপ্রিয় রম্যলেখক ও বাংলাদেশ ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আতাউর রহমান

করোনায় আক্রান্ত হয়ে জনপ্রিয় রম্যলেখক ও বাংলাদেশ ডাক বিভাগের সাবেক মহাপরিচালক আতাউর রহমান মারা গেছেন।

আজ (শনিবার, ২৮ আগস্ট) ভোর ৬টায় ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সকালে ঢাকায় তার প্রথম জানাজা হয়। পরে বাদ মাগরিব সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ মাদরাসা মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন সম্পন্ন হয়েছে।

মরহুমের শ্যালক সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম এ তথ্য নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, আতাউর রহমান করোনা আক্রান্ত হয়ে বেশকিছু দিন সংকটাপন্ন অবস্থায় ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর। স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

গুণী এই ব্যক্তি ১৯৪২ সালে গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের নগর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি কবির আহমদ আবুল খায়রাতের ছেলে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি নেওয়ার পর সিলেটের মদনমোহন কলেজ ও এমসি কলেজে শিক্ষকতা করেন। পরে তৎকালীন পাকিস্তান কেন্দ্রীয় সুপিরিয়র সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সিএসপি অফিসার হিসেবে চাকরিতে যোগ দেন। চাকরি জীবনে তিনি লন্ডন ও রিয়াদের বাংলাদেশ বাণিজ্যিক ও কূটনৈতিকের দায়িত্ব পালন করেন।

২০০২ সালে বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক হিসেবে তিনি অবসরগ্রহণ করেন। অবসরগ্রহণের পর বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। জনপ্রিয় এ লেখকের ২৪টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়