বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন হাসান আজিজুল হক

সাহিত্য চিরদিন ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৯ সেপ্টেম্বর ২০২১  
সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন হাসান আজিজুল হক

কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা শেষে রাজশাহীর নিজ বাসভবন বিহাসের ‘উজান’ এ ফিরেছেন প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক। 

আজ (বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার পর অ্যাম্বুলেন্সে সড়কপথে বাসায় আনা হয় তাকে। বিকেলে বিহাসের বাসায় পৌঁছান তিনি।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল এ তথ্য নিশ্চিত করে জানান, এখন থেকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে অধ্যাপক হাসান আজিজুল হককে। এ মুহূর্তে কোনো ধরনের লোক সমাগম থেকে দূরে রাখা হবে ওনাকে।

এর আগে গত ২১ আগস্ট রাজশাহী থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নেওয়া হয় এ প্রখ্যাত কথাসাহিত্যিককে। প্রথমে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসা শেষে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। এরপর সেখানে দীর্ঘ ১৯ দিন চিকিৎসা গ্রহণ করেন তিনি।

এদিকে হাসান আজিজুল হকের ছেলে ড. ইমতিয়াজ হাসান মৌলী গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, যেসব সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তা কেটে গেছে। জটিল কোনো সমস্যা নেই। তবে ছোটখাটো যেসব সমস্যা আছে তাতে বাসায় রেখে চিকিৎসা করা হবে। হাসপাতালের চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে আসতে বলেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ড. আরাফাতের নেতৃত্বে গঠিত মেডিকেল টিম তার চিকিৎসা করে।

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমানে তার বয়স ৮২ বছর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপক হিসেবে ৩১ বছর অধ্যাপনা করেছেন তিনি।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়