রোববার

২৮ ফেব্রুয়ারি ২০২১


১৬ ফাল্গুন ১৪২৭,

১৫ রজব ১৪৪২

দিন বদল বাংলাদেশ

হানিফ ফ্লাইওভার: যেন মৃত্যু ফাঁদ

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:৫৯, ২৩ জানুয়ারি ২০২১  
হানিফ ফ্লাইওভার: যেন মৃত্যু ফাঁদ

ফাইল ছবি

রাজধানীর হানিফ ফ্লাইওভারে প্রতিদিন একটা না একটা দুর্ঘটনা ঘটছে। এতে অনেকেই হতাহত হচ্ছেন। এতে করে ফ্লাইওভারটি যেনমৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বঙ্গবাজারের ব্যবসায়ী মনিরুল ইসলাম মনির। 

তিনি বলেন, এই ফ্লাইওভারটি সঠিকভাবে নির্মাণ করা হয়নি। কারণ ফ্লাইওভারের দিয়ে দুটি লাইন থাকবে, যা হবে অনেক চওড়া। যাতে বিভিন্ন ধরনের যানবাহন সহজেই চলাচল করতে পারে। বর্তমানের ফ্লাইওভারের যে করুণ অবস্থা গাড়ী চলাচল করতে অনেক কঠিন হয়ে পড়েছে। ফ্লাইওভারে উপরে সবসময়  যানজট লেগেই থাকে। এর কারণে প্রতিদিন দুর্ঘটনা ঘটছে।  

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২ মাসে হানিফ ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় ৯জন নিহত ও আরো অনেকে আহত হয়েছেন। আজ (শনিবার) বিকেল সাড়ে ৪টার দিকে ফ্লাইওভারে বাসের ধাক্কায় কমিউনিটি পুলিশ সদস্য ও মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। 

নিহতরা হচ্ছেন, মোটরসাইকেল চালক আক্তার হোসেন (২৮) ও ফ্লাইওভারের দায়িত্বে থাকা কমিউনিটি পুলিশ মফিজুল ইসলাম (৩২)।

নিহত আক্তার হোসেন রংপুর জেলার পীরগাছা উপজেলার পূর্ব ব্রাহ্মণ কুন্ডা গ্রামের মৃত আবদুর রউফে ছেলে। বর্তমানে আজিমপুর স্টাফ কোয়ার্টারে স্ত্রীকে নিয়ে থাকতেন। এক ছেলে ও এক মেয়ের জনক ছিলেন তিনি।

নিহত আক্তার হোসেন নারায়ণগঞ্জে ইউএস-বাংলা বেসরকারি হাসপাতালে চাকরি করতেন। তার স্ত্রী ফরিদা ইয়াসমিন ঢামেক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স।

প্রত্যক্ষদর্শী উদ্ধারকারী হানিফ ফ্লাইওভারে কর্মরত কমিউনিটি পুলিশ বদরুল ইসলাম ও মেহেদী হাসান জানান, বিকেল সাড়ে ৪টার দিকে যাত্রাবাড়ী থেকে গুলিস্তানগামী মোটরসাইকেলটি পেছন থেকে জৌনপুর পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ চালক আক্তার হোসেন ছিটকে সেখানে কর্মরত কমিউনিটি পুলিশ মফিজুল ইসলামের উপরে পড়ে।

এতে গুরুতর আহত দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সোয়া পাঁচটায় আক্তার হোসেনকে মৃত ঘোষণা করেন। তার কিছুক্ষণ পর সন্ধ্যা ৬টায় মফিজুলকেও চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের  ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, এই ফ্লাইওভারে গত ২ মাসে ৯ জন নিহত এবং আরো অনেক আহত হয়েছেন। প্রতিদিনই একটা না একটা দুর্ঘটনা ঘটছে। আজ বিকেলে সড়ক দুর্ঘটনায় দুইজন মারা গেছেন। তাদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বাসটি জব্দ করা গেলেও তার চালক পালিয়ে গেছে।

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়