বৃহস্পতিবার

২২ এপ্রিল ২০২১


৯ বৈশাখ ১৪২৮,

০৯ রমজান ১৪৪২

দিন বদল বাংলাদেশ

পুলিশকে ফের ফুলহাতা শার্ট পরার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ৬ এপ্রিল ২০২১  
পুলিশকে ফের ফুলহাতা শার্ট পরার নির্দেশ

ফাইল ফটো

প্রায় দেড় বছর পর গত ১৬ মার্চ গরমে হাফ হাতা শার্ট পরার সুযোগ পেয়েছিলেন পুলিশ সদস্যরা। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আবারও তাদের ফুল হাতা শার্ট পরার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ (মঙ্গলবার) পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রবিবার (৪ এপ্রিল) বাংলাদেশ পুলিশের সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (লজিস্টিক শাখা) মো. আতাউল কিবরিয়া স্বাক্ষরিত এক আদেশে এই নির্দেশ দেওয়া হয়।

আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে জেলা/ইউনিট প্রধানরা পুলিশ সদস্যদের সুরক্ষিত অবস্থায় দায়িত্ব পালনের সুবিধার্থে পোশাক পরিবর্তনের নির্দেশ দিতে পারেন। এক্ষেত্রে তারা নিজ নিজ এলাকার আবহাওয়া বিবেচনা করে পুলিশ সদর দফতরকে জানিয়ে ফুল হাতা শার্ট পরার নির্দেশ জারি করতে পারবেন। তবে চলতি বছরের ১৫ নভেম্বরের আগে হাফ হাতা শার্ট পরিধানের নির্দেশনা জারি করলে পুলিশ সদর দফতরকে অবহিত করতে হবে।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মর্যাদার এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে বলেন, গত এক মাস ধরে সারাদেশে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় পুলিশ সদর দফতর থেকে ফুলহাতা শার্ট পরার নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ মেনে চলার জন্য ডিএমপি থেকেও আমাদের বলা হয়েছে।

এর আগে গত ১১ মার্চ পুলিশ সদর দপ্তরের এক আদেশে পুলিশের সব সদস্যকে গ্রীষ্মকালীন ইউনিফর্ম (হাফ হাতা শার্ট) পরার নির্দেশ দেওয়া হয়েছিল। নির্দেশটি ১৬ মার্চ থেকে কার্যকর হয়।

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়