শুক্রবার

১৪ মে ২০২১


১ জ্যৈষ্ঠ ১৪২৮,

০১ শাওয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ
Eidul Fitor

ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা সরকারের: কাদের

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ১৯ এপ্রিল ২০২১  
ঈদের আগে লকডাউন শিথিলের চিন্তা সরকারের: কাদের

ফাইল ফটো

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউন বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। তবে, তা  ঈদের আগে শিথিল করতে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ (সোমবার) ওবায়দুল কাদের তার সরকারি বাসায় ব্রিফিংকালে এমনটা জানান।

চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে। মার্চের শুরু থেকে সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে।

ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে ৫ এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের ‘লকডাউন’ শুরু হয়। তবে তার ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত। এরপর ১৪ এপ্রিল থেকে দ্বিতীয় দফায় কঠোর লকডাউন দেয় সরকার, যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত।

এরই মধ্যে গতকাল রাতে এক ভার্চুয়াল বৈঠকে আরও এক সপ্তাহ কঠোর লকডাউনের সুপারিশ করেছে করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তারা বলেছেন, করোনার সংক্রমণ ঠেকাতে কার্যক্রম ফলাফল পাওয়ার জন্য বৈজ্ঞানিকভাবে দুই সপ্তাহ লকডাউন প্রয়োজন রয়েছে। এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও লকডাউন বাড়ানোর বিষয়টি নিয়ে কথা বলেন। এছাড়া ঈদের আগে লকডাউন শিথিল করার বিষয়েও কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরও এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা ভাবনা করছে। এছাড়া জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তাভাবনা করছে।

দিনবদলবিডি/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়