শুক্রবার

০৬ আগস্ট ২০২১


২২ শ্রাবণ ১৪২৮,

২৫ জ্বিলহজ্জ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

কেমন যাবে ঈদের দিন, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২০ জুলাই ২০২১  
কেমন যাবে ঈদের দিন, নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস

ফাইল ছবি

ঈদ এলেই সাধারণ মানুষের মনে কিছু প্রশ্ন উঁকি দেয়। এর মধ্যে আবহাওয়া কেমন থাকবে তা জানতে চান সবাই। গতকাল সোমবার রাতে ও আজ (মঙ্গলবার) সকালে বৃষ্টি হওয়ায় সবাই জানতে চাইছেন ঈদের দিনে আবহাওয়া কেমন থাকবে? এদিন কি আকাশ মেঘলা থাকবে, বৃষ্টি হবে নাকি আবহাওয়া স্বাভাবিক থাকবে? ঈদকে সামনে রেখে এমন প্রশ্ন রাজধানীসহ সারাদেশের মানুষের।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম জানান, আগামীকাল (বুধবার) ঈদের দিনে সারাদেশেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আজ মঙ্গলবারের তুলনায় বৃষ্টি কমে আসবে। আর ঢাকায় এদিন ভারি বর্ষণের সম্ভাবনা নেই।

তিনি বলেন, আগামীকাল সকালে দেশের কোথাও কোথাও মাঝারি ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। তবে রাজধানী ঢাকা ও ঢাকার আশেপাশে বৃষ্টির পরিমাণ তুলনামূলকভাবে অনেকটা কম থাকবে। দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি হতে পারে।

এদিকে মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা ময়মনসিংহ খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এদিকে রাজধানী ঢাকায় গতকাল সোমবার রাতে ও আজ মঙ্গলবার সকালে বৃষ্টিপাত হয়। তবে বৃষ্টি শেষে পরিষ্কার আকাশে রোদেরও দেখা মেলে।

দিনবদলবিডি/এমআর

পাঠকপ্রিয়