বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

দেশে এলো আরো ২১৬ টন অক্সিজেন

নিজস্ব সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ৫ আগস্ট ২০২১   আপডেট: ২১:৫৬, ৫ আগস্ট ২০২১
দেশে এলো আরো ২১৬ টন অক্সিজেন

সংগৃহীত ছবি

ভারত থেকে ‘অক্সিজেন এক্সপ্রেসে করে আরও ২১৬ টন তরল মেডিকেল অক্সিজেন পৌঁছাল বেনাপোল স্থলবন্দরে। পরে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

আজ (বৃহস্পতিবার) দুপুরে অক্সিজেনবাহী বিশেষ ট্রেনটি বেনাপোলে এসে পৌঁছায়। এর আগে গত ২৪, ২৮, ৩০ জুলাই ও ১ আগস্ট ২০০ টন করে তরল অক্সিজেন নিয়ে আসে বিশেষ চারটি ট্রেন। এ নিয়ে এক হাজার ১৬ টন তরল মেডিকেল অক্সিজেন দেশে পৌঁছাল।

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, ‘পঞ্চম চালানে ২১৬ টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ নামের বিশেষ ট্রেনটি দুপুরে বেনাপোলে এসে পৌঁছায়। এটি কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে।’

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, ‘অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেয়া হয়েছে। তারপর গন্তব্যে রওনা দেয়।’

উল্লেখ্য, চলতি বছরের ২৪ এপ্রিল ভারতের ৪৮০ রাজ্যে তরল অক্সিজেন সরবরাহের জন্য ‘অক্সিজেন এক্সপ্রেস’ সেবাটি চালু করে ভারতীয় রেলওয়ে। সেই ‘অক্সিজেন এক্সপ্রেস’ এখন ভারত থেকে তরল অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসছে।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়