বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

রাজধানীতে বজ্রসহ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ৫ আগস্ট ২০২১  
রাজধানীতে বজ্রসহ বৃষ্টি

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকায় বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলেও বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে।

আজ (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টার দিকে ঢাকায় ভারী বৃষ্টিপাত শুরু হয়। এ সময় বেশকিছু বজ্রপাতের ঘটনা ঘটে। তবে এসব বজ্রপাতে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, রাজধানীসহ ঢাকার আশপাশে রাত সাড়ে ৮টার দিকে শুরু হওয়া বজ্রসহ বৃষ্টিপাত বেশ কয়েক ঘণ্টা থাকতে পারে। এছাড়া রাতভর থেমে থেমে বৃষ্টি হওয়ার আভাস পাওয়া গেছে। সারাদেশেও বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সৈয়দপুরে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ছিল ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাঙ্গামাটিতে ৫৭ মি.মি.।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়