মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

পদ্মাসেতুর নিচের একাংশ দিয়ে নৌযান চলাচলে স্থায়ী নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২৩ সেপ্টেম্বর ২০২১  
পদ্মাসেতুর নিচের একাংশ দিয়ে নৌযান চলাচলে স্থায়ী নিষেধাজ্ঞা

ফাইল ফটো

পদ্মাসেতুর নিচের একাংশ দিয়ে নৌযান চলাচলে স্থায়ী নিষেধাজ্ঞার নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেরিসহ অন্যান্য নৌযানসমূহকে দুই প্রান্তের ১-৫ নম্বর এবং ৩৯-৪৯ নম্বর পিলারের মধ্যবর্তী স্প্যানসমূহ পরিহার করে চলাচল করার জন্য স্থায়ীভাবে অনুরোধ করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিমুলিয়া থেকে বাংলাবাজারগামী লঞ্চসহ অন্যান্য নৌযানসমূহকে পিলার নম্বর ১৪-১৫, বাংলাবাজার থেকে শিমুলিয়াগামী লঞ্চসহ অন্যান্য নৌযানসমূহকে পিলার নম্বর ১৭-১৮, শিমুলিয়া থেকে আরিচাগামী (উজানের দিক) নৌযানসমূহকে পিলার নম্বর ৬-৭ এবং আরিচা থেকে শিমুলিয়াগামী (ভাটির দিক) নৌযানসমূহকে পিলার নম্বর ৭-৮ এর মধাবর্তী স্প্যান দিয়ে চলাচল করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি সকল নৌ-যানের মালিক/মাস্টার/ড্রাইভারসহ নৌ-অপারেটর মেনে চলার অনুরোধ জানানো হয়।

এর আগে গত ৩১ আগস্ট পদ্মাসেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে ‘ওয়ান বি’ স্প্যানের সঙ্গে ধাক্কা লাগে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের।

এরও আগে জুলাই ও আগস্ট মাসে চার দফায় পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটে। এসব ঘটনায় কয়েকজন আহত হন। বরখাস্ত করা হয় ফেরির মাস্টারদের।

পিলারে ফেরির ধাক্কার পর পদ্মাসেতু এড়িয়ে চলাচলের জন্য ঘাট স্থানান্তরের সিদ্ধান্ত নেয় নৌপরিবহন মন্ত্রণালয়।

দিনবদলবিডি/কে

সর্বশেষ

পাঠকপ্রিয়