বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

 শাহজালালের রানওয়েতে ট্রাফিক জ্যাম! 

নিজস্ব সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২৫ অক্টোবর ২০২১  
 শাহজালালের রানওয়েতে ট্রাফিক জ্যাম! 

ফাইল ছবি

একসঙ্গে বেশ কয়েকটি ফ্লাইট ওঠানামার শিডিউল থাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে গতকাল (রবিবার, ২৪ অক্টোবর) বিকেল থেকে রাত পর্যন্ত তীব্র ট্রাফিক জ্যাম দেখা গেছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, এই জ্যামের কারণে ঢাকায় আসা প্রতিটি ফ্লাইটকে অবতরণের জন্য ২০ থেকে ৪০ মিনিট পর্যন্ত আকাশে অপেক্ষা করতে হয়েছে।

সূত্র জানায়, রোববার বিকেলে কাতারের দোহা থেকে ঢাকায় আসে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৪ প্লেনটি। বিকেল ৪টা ১৮ মিনিটে অবতরণের প্রস্তুতি নেওয়া প্লেনটি দীর্ঘ ৩০ মিনিট আকাশে অপেক্ষার পর অবতরণের সুযোগ পায়।

চট্টগ্রাম থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬১৬ ফ্লাইটটি বিকেল ৪টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। কিন্তু রানওয়েতে জ্যাম থাকায় প্লেনটিকে ২১ মিনিট আকাশে অপেক্ষা করতে হয়। 

এছাড়া রাজশাহী থেকে ঢাকায় আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের (বিএস-১৬৮) একটি প্লেনকে ল্যান্ড করার জন্য ২২ মিনিট অপেক্ষা করতে হয়। বিকেল ৪টা ২৭ মিনিটে অবতরণের কথা থাকা প্লেনটি নামার সুযোগ পেয়েছে বিকেল ৪টা ৪৯ মিনিটে।

ভারতের চেন্নাই থেকে আসা একটি ফ্লাইটকেও অবতরণের অপেক্ষায় আকাশে বেশকিছু সময় চক্কর দিতে হয় বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে দিয়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের প্রায় ২৭টি ফ্লাইট উড্ডয়ন করে। এই সময়ের মধ্যে ৩০টি ফ্লাইট অবতরণের কথা ছিল।

তিনি বলেন, শাহজালাল বিমানবন্দরে দু-একটি ফ্লাইট ছাড়তে বিলম্ব হলেই (ডিলে হলে) এমন সমস্যা দেখা যায়। এ কারণে কিছু ফ্লাইটকে আকাশে ‘হোল্ড’ করতে বলা হয়। এমন পরিস্থিতি প্রায়ই দেখা যায়, তবে নিয়মিত নয়।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়