শুক্রবার

২২ জানুয়ারি ২০২১


৮ মাঘ ১৪২৭,

০৮ জমাদিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

সাইকেলে চড়েই বাজার করেন, ঘুরে বেড়ান বাংলাদেশের এক এমপি!

পঞ্চগড় সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:১১, ২ ডিসেম্বর ২০২০
সাইকেলে চড়েই বাজার করেন, ঘুরে বেড়ান বাংলাদেশের এক এমপি!

সাইকেল চালিয়ে ঘুরে বেড়ান এমপি মজাহারুল হক

গণপরিবহনে যাতায়াত, সাইকেলে অফিসে গমন, সাধারণ জীবন-যাপন এসব দৃশ্য জনপ্রতিনিধিদের ক্ষেত্রে পৃথিবীর অনেক দেশেই স্বাভাবিক। কিন্তু বাংলাদেশের ক্ষেত্রে এসব কি ভাবা যায়?

হ্যাঁ, এমন জনপ্রতিনিধি বাংলাদেশেও আছে। তবে এই রকম কেবলই বিরল। আর এ বিরলদের একজন হলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান।

পর পর দুই বারের নির্বাচিত এমপি মজাহারুল হক সময় পেলেই তার এলাকায় সাইকেলে চড়েই ঘুরে বেড়ান। সাংসারিক বাজার সদাই করেন একজন সাধারণ মানুষের মতোই। এলাকবাসীর খোঁজ খবরও নেন সাইকেলে চড়েই। এমনকি নেন না কোনো প্রকার পুলিশি নিরাপত্তা।

এলাকাবাসী জানান, তার সাইকেলের সামনে ঝোলানো থাকে একটি বাজারের থলে। এ সময় তিনি কোনো পুলিশি নিরাপত্তা এমনকি কাউকে সঙ্গেও নেন না। সাইকেলে চড়েই পথে এলাকাবাসীর সঙ্গে দেখা হলে তাদের খোঁজ খবরও নেন।

এ প্রসঙ্গে মজাহারুল হক বলেন, বর্তমানে আমার বয়স ৬৭ বছর। এ বয়সেও আমি সাইকেল চালাতে পছন্দ করি। 

তিনি বলেন, এখন ঢাকায় আছি। ঢাকায়ও খুব ভোরে মাঝে মাঝে সাইকেলে ঘুরে বেড়াই। কিন্তু নিরাপত্তা ও রাস্তায় যানবাহনের কারণে দিনের বেলায় চালাতে পারি না। ভয় লাগে। আগেও সাইকেলে চালিয়ে এলাকায় বাজার করতাম, লোকজনের খোঁজ খবরও রাখতাম। এখন সময় পেলে সাইকেলে চড়েই বাজারে যাই, এলাকায় ঘুড়ে বেড়াই। এ সময় কোনো পুলিশি নিরাপত্তাও নিই না।

একজন সংসদ সদস্য হিসেবে নিরাপত্তার কথা মাথায় রাখা উচিত কিনা জানতে চাইলে বলেন, এলাকার মানুষ আমাকে ভালোবাসে। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমি সাধারণ জীবন যাপন করি। আমার কোনো শত্রু থাকতে পারে তা বিশ্বাস করি না।

মজাহারুল হক প্রধান পঞ্চগড়-১ আসন থেকে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগেও তিনি একই আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার বুড়িপাড়া দ্বারিকামারী গ্রামে। 

দিনবদলবিডি/এস

সর্বশেষ

পাঠকপ্রিয়