বৃহস্পতিবার

২২ অক্টোবর ২০২০


৭ কার্তিক ১৪২৭,

০৬ রবিউল আউয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || দিনবদল.কম

প্রকাশিত: ২১:৩৪, ১ অক্টোবর ২০২০  
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

বাংলাদেশ বিশ্বসভায় সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ উল্লেখ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এই সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র সম্পর্কে সকলকে সতর্ক থাকতে হবে। 

বৌদ্ধ ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সভা ও ফানুস উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বৌদ্ধ সম্প্রদায়ের সবাইকে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে দেশবাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত ধর্মমিত্র মহাথেরোর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন। 

তথ্যমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, সাম্প্রদায়িক পাকিস্তান থেকে বেরিয়ে এসে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হয়েছে। সেই লক্ষ্যেই আমরা মুক্তিযুদ্ধ করেছি। 

তিনি বলেন, সকল ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িকতা ও উন্নয়ন-সমৃদ্ধির প্রতীক এবং তার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে আন্তঃধর্ম সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত। 

এ সময় ড. হাছান প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, এর আগে কোনো বৌদ্ধ ব্যক্তিত্ব প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ছিলেন না, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সেটি করেছেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে তার বিশেষ সহকারী ও দলের দপ্তর সম্পাদক- দুই পদেই রেখেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়