শুক্রবার

১৪ মে ২০২১


১ জ্যৈষ্ঠ ১৪২৮,

০১ শাওয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ
Eidul Fitor

স্বাস্থ্য খাতের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি: জিএম কাদের 

নিজস্ব সংবাদদাতা || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ৪ মে ২০২১  
স্বাস্থ্য খাতের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি: জিএম কাদের 

সংগৃহীত ছবি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন দেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি।

আজ (মঙ্গলবার) দুপুরে জাপার চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালীর পাঠানো এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, মৌলিক ও মানবিক দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি হয়ে পড়েছে। এ জন্য আগামী বাজেটে স্বাস্থ্য খাতে মেগা প্রকল্প বাস্তবায়নের রূপরেখা ও অর্থায়ন দেখতে চায় সাধারণ মানুষ।

জিএম কাদের বলেন, মানুষের জীবন বাঁচাতে দেশের প্রতিটি জেলার সরকারি হাসপাতালে আইসিইউ সুবিধা নিশ্চিত করতে হবে। উপজেলাসহ প্রতিটি সরকারি হাসপাতালে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করতে হবে।

সব হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা থাকতে হবে উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, বিনামূল্যে ওষুধ সরবরাহ থাকতে হবে মানুষের জন্য। প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও টেকনোলজিস্ট নিয়োগ দিতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, মহামারিকালে প্রমাণ হয়েছে উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতটা অসহায়। তাই দেশেই সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবে না। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে। নিশ্চিত হবে সাধারণ মানুষের মৌলিক অধিকার।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়