সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২১ শাওয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

‘শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক’

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৪ মে ২০২২   আপডেট: ১৪:৩৯, ১৪ মে ২০২২
‘শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক’

গণতন্ত্র ও উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক চেতনারও ‘মূর্ত প্রতীক’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য-সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শুধু মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক নয়, গণতন্ত্রের প্রতীক নয়, উন্নয়ন-অগ্রগতির প্রতীক নয়, তিনি হচ্ছেন অসাম্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক। সাম্প্রদায়িক অপশক্তি; যারা মাঝে-মধ্যে মাথাচাড়া দিয়ে ওঠে, তাদেরকে অবদমিত করতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

বৌদ্ধ ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ আয়োজিত ‘শুভ বৌদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসব-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান শোভাযাত্রার উদ্বোধন করেন।

শনিবার সকালে রাজধানীর শাহবাগে এই সম্মিলিত শান্তি শোভাযাত্রায়ও অংশ নেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর আমাদের রাষ্ট্রের অসাম্প্রদায়িক চেতনাকে নষ্ট করা হয়েছে, রাষ্ট্রের মধ্যে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো হয়েছে, রাষ্ট্রকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চালানো হয়েছে।

তিনি বলেন, আজও আমরা দেখতে পাই যে সাম্প্রদায়িক অপশক্তি, সাম্প্রদায়িকতাকে নিয়ে যারা রাজনীতি করে, তারা বিভিন্ন সময় সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টি করার অপচেষ্টা চালায়।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়