বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

নেদারল্যান্ডসের নারী বক্সিং চ্যাম্পিয়ন রুবির ইসলাম ধর্ম গ্রহণ

ধর্ম ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ০৩:১১, ২৩ নভেম্বর ২০২০
নেদারল্যান্ডসের নারী বক্সিং চ্যাম্পিয়ন রুবির ইসলাম ধর্ম গ্রহণ

নেদারল্যান্ডস-এর নারী বক্সার রুবি জেসিয়াহ মেসু

সারা বিশ্বের বেশিরভাগ অমুসলিম ইসলাম ধর্মকে সম্মান করেন ও তাদের অনেকেই স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করছেন।

এমনি একটি দৃষ্টান্ত তৈরি করেছেন ইউরোপের দেশ নেদারল্যান্ডস-এর বক্সার রুবি জেসিয়াহ মেসু। সম্প্রতি তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আর এই সংবাদটি তিনি তার ইনস্টাগ্রাম অফিশিয়াল অ্যাকাউন্টের মাধ্যমে সবাইকে জনিয়েছেন। 

মূলত মেসু ইতোপূর্বে খ্রিস্টান ধর্মাবলম্বী ছিলেন। কিন্তু তিনি ইসলাম তথা শান্তির ধর্মের শিক্ষায় ভীষণ অনুপ্রাণিত হয়ে মুসলিম হয়েছেন বলে জানান।

আরো পড়ুন >>> প্রতিদিন রাসূল (সা.) এর একটি হাদিস: সব রোগের ওষুধ...

বক্সার রুবি জেসিয়াহ মেসু আরো বলেন, কয়েক বছর ধরে ইসলাম ধর্ম নিয়ে পড়াশোনা ও চর্চার পর তিনি আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং এতে তিনি গর্ব বোধ করছেন।

সম্প্রতি নেদারল্যান্ডসের একটি মসজিদে গিয়ে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। কারো চাপে নয় বরং স্বেচ্ছায় ইসলাম কবুল করেছেন বলেও জানান তিনি।

আরো দেখুন >>> বিজ্ঞানী এডিসন ও তার আবিষ্কারের কথা

এদিকে ইসলাম ধর্ম গ্রহণের জন্য নেদারল্যান্ডসের শীর্ষ এই বক্সিং তারকাকে অভিনন্দন জানিয়েছেন মুসলিমরা। তারা বলছেন, একজন শীর্ষস্থানীয় ক্রীড়াবিদের ইসলাম গ্রহণ এবং বিশ্বব্যাপী ইসলামের প্রতিনিধিত্ব করতে দেখা মুসলমানদের জন্য আনন্দের। 

সারাবিশ্বের মুসলিমরা সোশ্যাল মিডিয়ায় নবমুসলিম রুবিকে অভিনন্দন জানানোর পাশাপাশি ইসলাম ধর্মে তাকে স্বাগত জানান। একই সঙ্গে তার ব্যক্তি ও কর্মজীবনে সফলতা ও সমৃদ্ধি অর্জনের দোয়া করেন করেন অনেকে।

আরো দেখুন >>> কোরআনের ১০০ উপদেশ বাণী (পর্ব-৯)

অমুসলিম তারকা খেলোয়াড়দের ইসলাম ধর্ম গ্রহণের ঘটনা এর আগেও ঘটেছে। চলতি বছর এপ্রিল মাসে উইলহেম ওট নামে এক ক্রীড়াবিদ জানান, তিনি ইসলাম গ্রহণ করেছেন। 

উইলহেম ওট অস্ট্রিয়ার পেশাদার মিক্সড মার্শাল আর্ট ফাইটার। তিনি জানান, কোভিড-১৯ এর কারণে লকডাউনের সময় তিনি ইসলাম ধর্ম নিয়ে পড়াশোনা করেন এবং ইসলামের মধ্যেই শান্তির সন্ধান পেয়েছেন।

এর আগে রোজি গ্যাব্রিয়েল নামে কানাডিয়ান এক নারী অ্যাডভেঞ্চারার-২০১৮ নামক গ্রুপের সঙ্গে পাকিস্তান সফরকালে ইসলাম গ্রহণ করেন। সেসময় তিনি বলেছিলেন, মুসলিমদের আচরণ, ভ্যাতৃত্ব ও একে অপরের প্রতি ভালোবাসা দেখে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করতে অনুপ্রাণিত হয়েছেন। 

সূত্র: দ্যা ইসলামিক ইনফরমেশন

দিনবদল বিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়