মঙ্গলবার

১৯ জানুয়ারি ২০২১


৫ মাঘ ১৪২৭,

০৫ জমাদিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

বন্দুক ঠেকিয়ে যুবককে অপহরণ, জোরপূর্বক বিয়ে

তাল-বেতাল ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:৫৪, ৯ জানুয়ারি ২০২১
বন্দুক ঠেকিয়ে যুবককে অপহরণ, জোরপূর্বক বিয়ে

প্রতীকী ছবি

ভারতের বিহারে ২১ বছরের এক যুবককে বন্দুক ঠেকিয়ে অপহরণের পর জোরপূর্বক বিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। লাখিসরাই জেলার গঙ্গাসরাই গ্রামে এ ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। 

জানা যায়, শিভাম কুমার নামে ওই যুবককে অপহরণের পর কাছের একটি জেলায় নিয়ে অপরিচিত মেয়ের সঙ্গে জোরপূর্বক বিয়ে দেওয়া হয়। 

শিভামের পিতা মানোজ কুমার অভিযোগ করেন, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন শিভাম। একপর্যায়ে একটি এসইউভি গাড়ি নিয়ে এসে এক দল অজ্ঞাত যুবক তাকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

পরবর্তীতে এ ঘটনা শিভামের বন্ধুরা তার পরিবারকে জানালে পুলিশ অভিযোগ করেন শিভামের বাবা। 

লাখিসরাই জেলা পুলিশের এসপি সুনীল কুমার হিন্দুস্তান টাইমসকে বলেন, শিভামের পরিবারের পক্ষ থেকে অপহরণের বিষয়ে অভিযোগ করা হলে চার ঘণ্টায় ভেতরেই তাকে উদ্ধার করা হয়। 

পুলিশ জানায়, শিভামকে অপহরনের পরে প্রায় ৩০ কিলোমিটার দূরের জামুই জেলার একটি মন্দিরে নিয়ে যাওয়া হয় যেখানে তাকে জোরপূর্বক বিয়ে দেওয়া হয়। 

জানা গেছে, ভারতে বিভিন্ন রাজ্যে পণের বোঝা এড়াতে অনেক অভিভাবকরা অবিবাহিত পাত্রের খোঁজ পেলে অপরাধীদের দিয়ে বন্দুকমুখে অপহরণ করিয়ে জোর করে মেয়ের সঙ্গে বিয়ে দেন। শুধুমাত্র গত বছরের নভেম্বর এবং ডিসেম্বর মাসে এই ধরণের জোরপূর্বক বিয়ের ঘটনা ঘটেছে ২৫টি। 

ক্রাইম রেকর্ড ব্যুরোর হিসেবে, শুধুমাত্র বিহার রাজ্যে ২০২০ সালে 'পাকদুয়া বিয়ে'র ঘটনা ঘটেছে ৬,১৫৭টি, যা গত চারবছরে সর্বোচ্চ। অন্যদিকে পুলিশ বলছে, সরকারের কঠোর পদক্ষেপের কারণে এ ঘটনা পূর্বের তুলনায় অনেক কমে এসেছে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়