বৃহস্পতিবার

২২ এপ্রিল ২০২১


৯ বৈশাখ ১৪২৮,

০৯ রমজান ১৪৪২

দিন বদল বাংলাদেশ

ব্যালকনিতে নগ্ন ফটোশুট, গ্রেপ্তার ১২ নারী

তালবেতাল ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ৬ এপ্রিল ২০২১   আপডেট: ১০:২৯, ৬ এপ্রিল ২০২১
ব্যালকনিতে নগ্ন ফটোশুট, গ্রেপ্তার ১২ নারী

তাদের শরীরে পোশাক বলতে কিছুই নেই

সংযুক্ত আরব আমিরাতের অন্যতম বড় শহর দুবাইয়ে রয়েছে অসংখ্য আকাশচুম্বী ভবন। সেই আকাশচুম্বী এক ভবনের ব্যালকনিতে এক লাইনে দাঁড়ানো একদল সুদর্শিনী।

আচ্ছা! বলুন তো ব্যালকনিতে সুদর্শিনী বা সুদর্শন যে-ই দাঁড়াক না কেন, তাতে অবাক হওয়ার কী হয়েছে?

কিন্তু অবাক হওয়ার মতো ব্যাপার হলো- তাদের শরীরে পোশাক বলতে কিছুই নেই। একেবারে নগ্ন হয়ে বাইরের দিকে তাকিয়ে আছেন। ব্যালকনির এক প্রান্ত থেকে সে দৃশ্য ধারণ করছেন একজন পুরুষ। তিনি তাদের দলের বোঝাই যায়। বোঝা যায়, এমন ছবি তোলার জন্য ওই যুবতীরা পোজ দিচ্ছেন। আর ক্যামেরাম্যান তার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তবে, পাশের ভবন থেকে স্পাই ক্যামে অথবা মোবাইলে সেই দৃশ্য ধারণ করেছেন অন্য কেউ। তা তিনি সরবরাহ করেছেন মিডিয়ার কাছে। ফলে গণমাধ্যমে সেই ভিডিওসহ রিপোর্ট প্রকাশ করেছে। প্রকাশ্য দিনের আলোকে ব্যালকনিতে দাঁড়িয়ে যুবতীদের এমন নগ্নলীলার কারণে দুবাই পুলিশ তাদেরকে গ্রেপ্তার করেছে।

সংযুক্ত আরব আমিরাত একটি মুসলিম দেশ। সেখানকার রীতির সম্পূর্ণ বিরুদ্ধে গিয়ে এসব যুবতী, সংখ্যায় তারা এক ডজনের বেশি- এভাবে নগ্ন পোজ দিয়েছেন। 

দুবাই পুলিশ বলেছে, প্রকাশ্য স্থানে নগ্নতা বিষয়ক একটি ভিডিওতে দেখা গেছে এমন একটি গ্রুপের সদস্যদের গ্রেপ্তার করেছেন তারা। পুলিশের তথ্যমতে, মেরিনা এলাকায় একটি আকাশচুম্বী ভবনের ব্যালকনিতে নগ্ন যুবতীরা ভিডিও ধারণ করেছেন। তারা এই অবস্থায় সেখানে ছবি তুলেছেন। শনিবার (৩ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

স্থানীয় পত্রিকা দ্য ন্যাশনাল তার রিপোর্টে বলেছে, মনে হচ্ছে এমন ছবি বা ভিডিও ধারণ করা হয়েছে জনপ্রিয়তা বাড়ানোর কৌশল হিসেবে। তবে তারা এ নিয়ে বিস্তারিত আর কিছু বলেনি। কিন্তু ঘটনাটি ঘটেছে সংযুক্ত আরব আমিরাতে। দেশটি রক্ষণশীল। সেখানে প্রকাশ্যে চুমু দেওয়া বা লাইসেন্স ছাড়া এলকোহল পান করার কারণে যে কাউকে জেলে যেতে হতে পারে। ফলে যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে তাদের ৬ মাস পর্যন্ত জেল এবং প্রায় এক হাজার পাউন্ড করে জরিমানা করা হতে পারে।

সূত্র : বিবিসি।

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়