বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

হঠাৎ পুলিশের বাঁশির সাইরেন, খাবার রেখে পালালেন বর-কনে

তাল-বেতাল ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ২৯ জুন ২০২১  
হঠাৎ পুলিশের বাঁশির সাইরেন, খাবার রেখে পালালেন বর-কনে

হঠাৎ পুলিশের বাঁশির সাইরেন, খাবার রেখে পালালেন বর-কনে

চট্টগ্রামের রাউজানে কমিটি সেন্টারে শুরু হয়েছে বিয়ের সব আয়োজন। চারদিকে সাজসাজ রব।  বর-কনে বসে আছেন বিয়ের স্টেজে। কমিউনিটি সেন্টারে ৫০০-৬০০ অতিথির খাবারের আয়োজন করা হয়েছে।

সবখানে আনন্দ উৎসবে মাতোয়ারা সবাই। এমন সময় হঠাৎ করে বাঁশির সাইরেন বাজিয়ে পুলিশের আগমন কমিউনিটি সেন্টারে। পুলিশ দেখে মুহূর্তেই দিগ্বিদিক ছুটাছুটি সবার। বাদ যায়নি বর কনেও। পালালেন তারা দুজনই।

দেশব্যাপী করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। তাই গণজমায়েত ও জনসমাগম এমন যেকোনো অনুষ্ঠান সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এরপরও চট্টগ্রামের রাউজান উপজেলাধীন নোয়াপাড়া এলাকার কর্ণফুলী কনভেনশন হলে সোমবার (২৮ জুন) দুপুর থেকেই বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল।

অনুষ্ঠানে অতিথি সমাগম বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে আসে বিয়ের ক্ষণও। বেলা ১টার দিকে খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে হাজির হয়। দলের নেতৃত্বে ছিলেন চট্টগ্রামের (রাউজান রাঙ্গুনিয়া সার্কেল) সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন।

বিয়ের অনুষ্ঠানস্থলের সামনে পুলিশের গাড়ি দাঁড়াতেই হুলুস্থুল পড়ে যায়। পুলিশ দেখে এদিক-ওদিক ছোটাছুটি শুরু করে সবাই। পগারপার কমিউনিটি সেন্টার কর্ণফুলী কনভেনশন হলের ব্যবস্থাপক ও আয়োজক ছেলে-মেয়ের মা-বাবারাও।

প্লেট, খাবারদাবার, উপহার সব ফেলে দৌড়ে পালান অতিথিরা। বাদ যাননি বর রফিকুল ইসলাম ও কনে শাহনাজ বেগমও।

সুযোগ বুঝে গোপনে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তারা। উৎসবে গমগম করা একটি বিয়েবাড়ি মুহূর্তেই ভুতুড়ে বাড়িতে রূপ নেয়।

পরবর্তী ঘণ্টা দু-এক এদিক-ওদিক খোঁজখবর করে কমিউনিটি সেন্টারের ব্যবস্থাপক জামাল উদ্দিন বাদশা ও কনের বাবা মো. জামাল উদ্দিনের হদিস মেলে। পরে তারা দুজন এএসপির কাছে এই মর্মে মুচলেকা দেন, তারা সরকারি নিষেধাজ্ঞার মধ্যে আর কখনো এমন অনুষ্ঠানের আয়োজন করবেন না।

এ বিষয়ে এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, আনুমানিক ৫০০-৬০০ অতিথির উপস্থিতিতে সেখানে বিয়ের অনুষ্ঠান চলছিল। কিন্তু আমাদের দেখেই তারা যে যার মতো করে অনুষ্ঠানস্থল থেকে চলে যান। তাৎক্ষণিক অনুষ্ঠান বন্ধ করে দিয়ে কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষ ও আয়োজকদের প্রথমবারের মতো সতর্ক করা হয়েছে।

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়