বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৪ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

টিকা বিরোধী ফরাসি এমপির মৃত্যু কোভিডেই

দিনবদলবিডি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ৮ জানুয়ারি ২০২২  
টিকা বিরোধী ফরাসি এমপির মৃত্যু কোভিডেই

ভ্যাকসিন পাসপোর্টবিরোধী বিক্ষোভে জোসে এভার। ছবিটি তার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া

চলমান মহামারি কোভিড-১৯ নিয়ন্ত্রণে সরকারের নেওয়া নানান পদক্ষেপের বিরোধিতাকারী হিসেবে ব্যাপক পরিচিত তিনি। কোভিড টিকার কার্যকারিতা এবং প্রয়োজনীয়তা নিয়ে সন্দিহান ফ্রান্সের কট্টর ডানপন্থি একটি দলের আইনপ্রণেতা ৭৬ বছর বয়সী জোসে এভারের শেষপর্যন্ত করোনাভাইরাসেই মৃত্যু হলো।

শুক্রবার বার্তা সংস্থা রয়টার্স জানায়, ফ্রান্সের পার্লামেন্টে দুবু লা ফঁস দলের প্রতিনিধিত্বকারী তিন আইনপ্রণেতার একজন ছিলেন এভার।

ফরাসি ন্যাশনাল অ্যাসেম্বলির প্রেসিডেন্ট রিশাখঁ ফেরন এভারের মৃত্যুতে তার স্ত্রী, সন্তান, আত্মীয়স্বজন, সেই সঙ্গে সহকর্মী সহযোগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানান

অবশ্যএভার নিজে কোভিডের টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন কিনা, তা স্পষ্ট জানা যায়নি। যদিও তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে কোভিড-১৯ বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভরতদের প্রতি সমর্থন জানিয়েছিলেন। তার দলের প্রতিষ্ঠাতা নিকোলা দুপঁয়েনিয়া ফ্রান্সের সবচেয়ে সুপরিচিত টিকাদানবিরোধী হিসে পরিচিতি।

কোভিড টিকার পার্শ্বপ্রতিক্রিয়া খতিয়ে দেখতে গত অক্টোবরে ফরাসি পার্লামেন্টে কমিটি গঠনের দাবি জানিয়ে যে প্রস্তাব আনা হয়েছিল, তাতে স্বাক্ষরকারীদের মধ্যে এভার ছিলেন।

দিনবদলবিডি/আরকে

সর্বশেষ

পাঠকপ্রিয়