বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

গোঁফ না ছাঁটায় পুলিশ কনস্টেবল বরখাস্ত!

তাল-বেতাল ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১০ জানুয়ারি ২০২২  
গোঁফ না ছাঁটায় পুলিশ কনস্টেবল বরখাস্ত!

কনস্টেবল রাকেশ রানা

ভারতে এক পুলিশ কনস্টেবলকে ‘অদ্ভূত’ ও ‘বিশ্রী’ গোঁফ ছাঁটতে অস্বীকায় করায় সাময়িক বরাখাস্ত করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ সত্ত্বেও নিজের ‘গর্বের’ গোঁফ না ছাঁটায় এই শাস্তি পেতে হয়েছে তাকে। ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে। ৯ জানুয়ারি, রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কনস্টেবল রাকেশ রানা রাজ্য পুলিশের টান্সপোর্ট বিভাগের গাড়িচালক পদে কর্মরত। গোঁফ ছাঁটার নির্দেশ দিলেও মানেননি তিনি। এরপর তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে এক নির্দেশনায় বলা হয়েছে।

ওই নির্দেশনায় আরো বলা হয়, রানার গোঁফ অন্য কর্মীদের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলছিল। 

এদিকে একে ‘আত্মসম্মানের’ বিষয় হিসেবে উল্লেখ করে রানা তার গোঁফ ছাঁটতে অস্বীকার করেন। তিনি ঘোষণা দেন, আমি একজন রাজপুত, আর আমার গোঁফ আমার গর্ব।

এ ব্যাপারে ভোপাল পুলিশের সহকারী মহাপরিদর্শক প্রশান্ত শর্মা জানান, জ্যেষ্ঠ কর্মকর্তাদের নির্দেশনা না মানায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রানা অবশ্য ওই শাস্তিতে নির্বিকার। তার যুক্তি, পুলিশের ইউনিফর্ম তিনি যথাযথ ভাবেই পরে এসেছেন। কোনো নিয়মের অবহেলা করেননি। কিন্তু এই গোঁফ তিনি বহুদিন ধরে লালন করেছেন। এর সঙ্গে আপস নয়। আর গোঁফের জন্য সাময়িক বরখাস্ত হতেও রাজি তিনি।

দিনবদলবিডি/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়