বুধবার

০২ ডিসেম্বর ২০২০


১৭ অগ্রাহায়ণ ১৪২৭,

১৬ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

ভাইবার: ভার্চুয়াল জগতে বন্ধুত্বের কারিগর 

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৬, ১৯ নভেম্বর ২০২০
ভাইবার: ভার্চুয়াল জগতে বন্ধুত্বের কারিগর 

ভাইবার যুগান্তকারী নানা ফিচার নিয়ে আসছে।

ভাইবার বিশ্বব্যাপী কার্যক্রম শুরুর এক দশকপূর্তি উপলক্ষে ব্যবহারকারীদের ইতিবাচক পরিবর্তনের গল্প নিয়ে ‘হিরোজ অব ভাইবার’ ক্যাম্পেইন উন্মোচনের ঘোষণা দিয়েছে।

১৪ এপিসোডের মিনি ডকুমেন্টারি সিরিজে ‘হিরোজ অব ভাইবার’ বিগত বছরগুলোতে ভাইবার ব্যবহার করে মানুষের জীবনে ইতিবাচক নানা পরিবর্তন এসেছে, তা দেখানো হবে।

আরো পড়ুন >>> হোয়াটসঅ্যাপের যত ফিচার

বিগত বছরগুলোতে মানুষ ভাইবার অ্যাপ ব্যবহার করেছে, যা অ্যাপটিকে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপে পরিণত করেছে। নতুন এ ক্যাম্পেইনের মাধ্যমে ভাইবারের এক দশকের সে সফলতাকেই উদযাপন করা হবে।

১০ বছর আগে যাত্রা শুরুর পর থেকেই ভাইবার যুগান্তকারী নানা ফিচার নিয়ে আসছে। এর মধ্যে রয়েছে ফ্রি ভিওআইপি কল থেকে গ্রুপ ভিডিও চ্যাট, মজার স্টিকার এবং এর সঙ্গে ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিতে কঠোর সুরক্ষা ব্যবস্থা।

আরো পড়ুন >>> বিশ্বসেরা হ্যাকারের দায়িত্বে টুইটারের নিরাপত্তা

ভাইবার রাশিয়া, আলজেরিয়া, ইরাক, বুলগেরিয়া, গ্রিস, সার্বিয়া, ইউক্রেন, নেপাল, শ্রীলঙ্কা ও ফিলিপাইনে তাদের হিরোদের গল্প বলবে। ১৪টি স্বল্পদৈর্ঘ্যের ভিডিওর মাধ্যমে ভাইবার হিরোদের সত্যিকারের জীবনের গল্প তুলে ধরা হবে।

গল্পগুলোর মূল চরিত্ররা বিভিন্ন বয়সের ও নানা ব্যাকগ্রাউন্ডের। এ গল্পগুলোতে উঠে আসে কিভাবে তারা ভাইবারের মাধ্যমে তাদের জীবনসঙ্গী খুঁজে পেয়েছে, নতুন বন্ধুত্বের সম্পর্ক তৈরি করেছে এবং ভাইবার প্লাটফর্মের মাধ্যমে অন্যদের সহায়তা করেছে।

দিনবদল বিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়