রোববার

১৩ জুন ২০২১


৩০ জ্যৈষ্ঠ ১৪২৮,

০২ জ্বিলকদ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

পর্তুগালে ফেরার ব্যাপারে মায়ের কথা রাখবেন রোনালদো?

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১৪ মে ২০২১  
পর্তুগালে ফেরার ব্যাপারে মায়ের কথা রাখবেন রোনালদো?

মায়ের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানোর রোনালদোর মা ডোলোরেস আভেইরো তার ছেলেকে স্পোর্টিং সিপিতে ফেরাতে রাজি করাবেন জানিয়েছেন। পর্তুগিজ ক্লাবটির সঙ্গে সিআর সেভেনের সম্পর্কে একেবারে শৈশব থেকে। স্পোর্টিং সিপির যুব দলের হয়ে খেলার পর ২০০২ সালে মূল দলের হয়ে পেশাদারি ফুটবল ক্যারিয়ারের শুরু রোনালদোর। তবে এরপর হোসে আলভালাদে স্টেডিয়ামে বেশি দিন থাকেননি তিনি। যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে।

ওল্ড ট্রাফোর্ড জয়ের পর রিয়াল মাদ্রিদ ঘুরে এখন তিনি জুভেন্টাসের প্রাণভোমরা। তার হাতে ধরা দিয়েছে অসংখ্য ট্রফি, অসংখ্য সাফল্য। তবে রোনালদোর আজকের তো বটে, বিশ্ব ফুটবল ইতিহাসের সেরা হওয়ার পেছনের মূল ভিত্তিটা তৈরি হয়েছিল স্পোর্টিং সিপিতে।

আর সেই পুরোনো জার্সিতেই ফের রোনালদোকে দেখতে চান তার মা। সিআর সেভেনের সংসার তুরিনে হলেও ডোলোরেস আভেইরো বাস করেন লিসবনে। ২০০২ সালের পর প্রথমবারের মতো পর্তুগিজ ফুটবলের প্রিমেইরা লিগের শিরোপা জেতা স্পোর্টিং সমর্থকদের তার সন্তান সম্পর্কে তিনি বলেন, ‘তাকে (রোনালদো) ফিরিয়ে আনতে আমি তার সঙ্গে কথা বলব। পরের বছর সে আলভালাদেতে (স্পোর্টিংয়ের স্টেডিয়াম) খেলবে।

মায়ের কথা কি ফেলতে পারবেন রোনালদো? নাকি চুক্তি অনুযায়ী পরের মৌসুমটাও তুরিনে কাটাবেন তিনি? ২০২২ সাল পর্যন্ত জুভদের সঙ্গে চুক্তি আছে রোনালদো। এদিকে লিগ জিতে আগামী চ্যাম্পিয়নস লিগে খেলা নিশ্চিত করেছে স্পোর্টিং। কিন্তু জুভদের এখনো তা নিশ্চিত হয়নি। সিটি’আয় পঞ্চম স্থানে আছে তারা। সেরা চারে থাকতে না পারলে চ্যাম্পিয়নস লিগে জায়গা হবে না তুরিনের বুড়িদের। এমনটা হলে হয়তো চ্যাম্পিয়নস লিগে খেলার বাসনা নিয়ে জুভদের ছেড়ে মায়ের কথা রাখার জন্য ফের স্পোর্টিংয়ে ফিরতে পারেন রোনালদো।

দিনবদলবিডি/এইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়