বৃহস্পতিবার

২২ অক্টোবর ২০২০


৬ কার্তিক ১৪২৭,

০৫ রবিউল আউয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ

বিসিবি প্রেসিডেন্টস কাপ

টুর্নামেন্টের সর্বোচ্চ সংগ্রহ নাজমুলদের

ক্রীড়া প্রতিবেদক || দিনবদল.কম

প্রকাশিত: ১৭:৪৯, ১৭ অক্টোবর ২০২০  
টুর্নামেন্টের সর্বোচ্চ সংগ্রহ নাজমুলদের

মুশফিকুর রহিম ও আফিফ হোসেন ধ্রুব

বিসিবি প্রেসিডেন্টস কাপের চতুর্থ ম্যাচে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ২৬৪ রান সংগ্রহ করেছে নাজমুল একাদশ। আফিফ হোসেন ধ্রুব ও মুশফিকুর রহিমের দৃঢ়তার পর ইরফান শুক্কুরের ঝড়ো অর্ধশতকে নির্ধারিত ওভারে ৮ উইকেটের বিনিময়ে এই রান তুলে দলটি। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের ইনিংস এটি। 

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। বোলিংয়ে নেমে শুরুতে সাফল্যও পান। ৮ রান করা সৌম্য সরকার দলীয় ১৩ রানেই ফেরেন প্যাভিলিয়নে। সৌম্যর পর অধিনায়ক নাজমুল হোসেন শান্তও রুবেলের বলে বোল্ড হন, ১৪ বলে মাত্র ৩ রান করে।

এরপর মুশফিকুর রহিম ক্রিজে এসে ধীর ব্যাটিং শুরু করেন। এক প্রান্তে তিনি উইকেট আগলে রাখার চেষ্টা করলেও আরেক প্রান্তে আশা জাগাচ্ছিলেন পারভেন হোসেন ইমন। তবে তরুণ এই ওপেনার ২১ বলের মোকাবেলায় ১৯ রান করে সাজঘরে ফেরেন। ইমনকে সাজঘরে ফেরান পেসার সুমন খান।

ইমনের বিদায়ের পর ক্রিজে আসেন আফিফ। মুশফিকের সঙ্গে দলের হাল ধরেন শক্ত হাতে। চতুর্থ উইকেটে দুইজনে গড়েন ১৪৭ রানের পার্টনারশিপ। আফিফ পৌঁছেছিলেন শতকের কাছাকাছি। তবে মুশফিকুর রহিমের সঙ্গে ভুল বুঝাবুঝিতে ব্যক্তিগত ৯৮ রান ও দলীয় ১৭৮ রানের মাথায় আউট হন। তার আগে হাঁকিয়েছেন ১২টি চার ও ১টি ছক্কা।

আফিফের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি মুশফিকও। অর্ধ-শতক পূর্ণ করলেও ৯১ বলে ৫২ রান করে এবাদত হোসেনের শিকার হয়ে সাজঘরে ফিরেন। মুশফিক পুরো ইনিংসজুড়ে হাঁকিয়েছেন মাত্র ১টি চার। 

শেষদিকে বোলারদের উপর চড়াও হন ইরফান শুক্কুর। ফর্মে থাকা এই ব্যাটসম্যান ৩০ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন, যে ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা। ২৯ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন তৌহিদ হৃদয়। রিশাদ হোসেন ও তাসকিন আহমেদ যথাক্রমে ১ ও ০ রানে সাজঘরে ফেরেন।

দিন বদল বিডি/এনএটি 

সর্বশেষ

পাঠকপ্রিয়