শনিবার

২৪ অক্টোবর ২০২০


৯ কার্তিক ১৪২৭,

০৭ রবিউল আউয়াল ১৪৪২

দিন বদল বাংলাদেশ

এভারটনের মাঠে পয়েন্ট হারাল লিভারপুল

স্পোর্টস ডেস্ক || দিনবদল.কম

প্রকাশিত: ২১:৫৫, ১৭ অক্টোবর ২০২০  
এভারটনের মাঠে পয়েন্ট হারাল লিভারপুল

ছবি: সংগৃহীত

নগর প্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে ১০ বছরে একবারও জয় পাননি এভারটন। এমন সমীকরণ নিয়ে গুজিসন পার্কে ম্যাচ শুরু হতে না হতেই সেই রেকর্ড আরো ভারী হয়ে চেপে বসে এভারটন ম্যানেজার কার্লো আনচেলত্তির কাঁধে। তিন মিনিটেই এভারটনের মাঠে এগিয়ে যায় লিভারপুল। অ্যান্ডি রবার্টসনের অ্যাসিস্ট থেকে নতুন মৌসুমের প্রথম মার্সিসাইড ডার্বিতে গোল করেন সাদিও মানে।

পিছিয়ে পড়ে দমে যায়নি ঘরের দল। লিভারপুলের হাই প্রেসিং ফুটবলের জবাব তারা দেয় কাউন্টার অ্যাটাক থেকে। দ্য টফিস ম্যাচে সমতা ফেরায় ১৯ মিনিটে। হামেস রদ্রিগেজের ক্রস থেকে স্কোরলাইনকে ১-১ বানিয়ে দেন মাইকেল কিন। সমতায় থেকেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও জমজমাট ফুটবল উপহার দেয় দুই দল। পরের গোল আসে ৭২ মিনিটে। জর্ডান হেন্ডারসনের ক্রস ইয়ারি মিনা বক্স থেকে ক্লিয়ার করতে ব্যর্থ হলে তা পেয়ে যান মোহাম্মেদ সালাহ। কাছ থেকে কোন ভুল করেননি মিশরীয় সুপারস্টার।

এরপরও আক্রমণের ধার কমায়নি এভারটন। রদ্রিগেস এবং ডমিনিক ক্যালভার্ট-লুইনের গড়া ফরোয়ার্ড লাইন বারবার পরীক্ষা নিতে থাকে লিভারপুলের। ৮১ মিনিটে দ্বিতীয়বারের মতো সমতা ফেরায় লিভারপুল। বা প্রান্ত থেকে লুকা ডিনিয়ের ক্রসে মাথা ছোঁয়ান ক্যালভার্ট-লুইন।

লিভারপুল ম্যাচে জয়ের শেষ সুযোগ পায় ৯৪ মিনিটে। মানের ক্রস থেকে হেন্ডারসনে করা গোল ভিএআরের সাহায্যে নিয়ে অফসাইড দেন রেফারি। ২-২ সমতাতেই শেষ হয় ম্যাচ। 

এই ম্যাচের পর পাঁচ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে আছে এভারটন। তিন পয়েন্ট পিছিয়ে দুইয়ে লিভারপুল।

দিন বদল বিডি/এনএটি 

সর্বশেষ

পাঠকপ্রিয়