শুক্রবার

০৬ আগস্ট ২০২১


২২ শ্রাবণ ১৪২৮,

২৫ জ্বিলহজ্জ ১৪৪২

দিন বদল বাংলাদেশ

টোকিও অলিম্পিককে সবুজ সংকেত বিশ্ব স্বাস্থ্য সংস্থার

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২১ জুলাই ২০২১  
টোকিও অলিম্পিককে সবুজ সংকেত বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ফাইল ফটো

করোনার কারণে গত বছরের স্থগিত হওয়া টোকিও অলিম্পিকের পর্দা উঠবে দুই দিন পর। কিন্তু ভেঙে গেছে গেমস ভিলেজের সুরক্ষা বলয়, আক্রান্ত অর্ধশতাধিক অ্যাথলেট। 

গতকাল (মঙ্গলবার, ২০ জুলাই) এক সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির প্রধান জানান, পরিস্থিতি বুঝে শেষ মুহূর্তে বাতিল হতে পারে এ অলিম্পিক। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদ্রোস আধানম ঘেব্রেইয়েসাস দিলেন সবুজ সংকেত।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে আলাপ শেষে ঘেব্রেইয়েসাস স্বীকার করলেন, মহামারির কারণে অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে এবারের আসর। কিন্তু তার বিশ্বাস সরকারের সর্বোচ্চ প্রচেষ্টা ও জনগণের সহায়তায় অলিম্পিক স্পিরিটের জয় হবে।

বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান বলেন, এ গেমস বিশ্বকে একত্রীত করুক এবং সংঘবদ্ধভাবে আমাদের মহামারিকে দমন করার প্রয়োজনীয় সংকল্প ও প্রতিজ্ঞা জাগিয়ে তুলুক। আগামী বছরের মাঝামাঝি সময়ের মধ্যে প্রত্যেক দেশে ৭০ শতাংশ লোককে টিকা দেওয়া হবে।

ঘেব্রেইয়েসাস আরো বলেন, অলিম্পিক মশালটি সারাবিশ্বের জন্য আশার প্রতীক হয়ে উঠুক। আর উদীয়মান সূর্যের এই দেশ থেকে আশার কিরণ সুস্বাস্থ্যকর, নিরাপদ ও সুন্দরতম বিশ্বের জন্য একটি নতুন ভোর আলোকিত করুক।

দিনবদলবিডি/কে

পাঠকপ্রিয়