বৃহস্পতিবার

২৩ সেপ্টেম্বর ২০২১


৮ আশ্বিন ১৪২৮,

১৩ সফর ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৩ সেপ্টেম্বর ২০২১  
পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা

রমিজ রাজা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছেন রমিজ রাজা। দেশটির ক্রিকেট বোর্ড কর্তা হিসেবে এটি তার দ্বিতীয় নিয়োগ।

২০০৩-০৪ মৌসুমে পিসিবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন সাবেক এই ক্রিকেটার। আর এবার ৩ বছরের মেয়াদে আসীন হলেন চেয়ারম্যানের আসনে। 

সোমবার (১৩ সেপ্টেম্বর) লাহোরে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বোর্ড অব গভর্নরদের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিসিবির নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারক শেখ আজমত সাঈদ এ নির্বাচন ও সভা পরিচালনা করেন। অন্য কেউ মনোনয়ন পত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন চেয়ারম্যান নির্বাচিত হন রমিজ রাজা।

এহসান মনির পর পাকিস্তানের ক্রিকেট বোর্ডের ৩৬তম মেয়াদে ৩০তম চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করবেন রমিজ। গত ২৭ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পছন্দ মোতাবেক সরাসরি মনোনয়ন পেয়েছিলেন রমিজ রাজা।

নিয়োগ পেয়ে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন রমিজ। পিসিবির তরফ থেকে দেওয়া বিবৃতিতে তিনি বলেন, ‘আমার অন্যতম লক্ষ্য হবে পাকিস্তান দলে সেই সংস্কৃতি, মানসিকতা, দৃষ্টিভঙ্গি প্রণয়ন করা। যেগুলোর জন্যে এক সময় পাকিস্তানকে ক্রিকেট খেলুড়ে দেশগুলো ভয় পেত।’

ইজাজ বাট, জাভেদ বুরকি এবং আব্দুল হাফিজ কারদারের পর চতুর্থ ক্রিকেটার হিসেবে বোর্ড প্রধানের চেয়ারে বসতে চলেছেন তিনি। ফলে রমিজের দায়িত্ব গ্রহণে ক্রিকেটারদের লাভটাই যে বেশি বোঝা হবে তা প্রত্যাশিত। তিনি বলেন, ‘অবশ্যই, একজন সাবেক ক্রিকেটার হিসেবে আমার কাছে বর্তমান ও সাবেক ক্রিকেটারদের কল্যাণের দিকটাই প্রাধান্য পাবে।’

ধারণা করা হচ্ছে, পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে রমিজ রাজার অত্যাধিক হস্তক্ষেপের কারণেই গত সপ্তাহে পদত্যাগ করেছেন প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনূস। 

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়