মঙ্গলবার

২৬ অক্টোবর ২০২১


১১ কার্তিক ১৪২৮,

১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

বিশ্বকাপ দলে ভারতের আভেশ-ভেঙ্কটেশ

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ২৩:৪২, ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২৩:৪৪, ১৩ অক্টোবর ২০২১
বিশ্বকাপ দলে ভারতের আভেশ-ভেঙ্কটেশ

আবেশ খান ও ভেঙ্কটেশ আইয়ার

এবারের আইপিএলে বল হাতে নজর কেড়েছেন দিল্লী ক্যাপিটালসের পেসার আবেশ খান। গত মৌসুমে দিল্লীর হয়ে খেললেও এই আসরে এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় উইকেটশিকারি তিনি। ১৫ ম্যাচে নিয়েছেন ২৩টি উইকেট। বিশেষ করে পেস, কাটার দিয়ে ব্যাটসম্যানদের পরাস্থ করা আবেশ যাচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

তবে মূল দলে নয়, পুরো বিশ্বকাপজুড়ে ভারত দলের সঙ্গেই থাকবেন নেট বোলার হিসেবে। আইপিএলে তার দিকে নজর ছিল ভারত ক্রিকেট দলের নির্বাচকদের। যে কারণে আইপিএল শেষ করে দেশে না ফেরত এসে আরব আমিরাতেই থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে বিসিসিআই থেকে। তবে আরো একটা চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

আভেশের সঙ্গে নেট বোলার হিসেবে থাকবেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। আইপিএলের দ্বিতীয়ভাগে নাইট রাইডার্সের একাদশে সুযোগ হয় তার। সুযোগ পেয়েই ৮ ইনিংসে ৩৭.২৫ গড়ে করেছেন ২৬৫ রান। সেই সঙ্গে বল হাতেও নিয়েছেন তিনটি উইকেট। মূলত ভেঙ্কটেশের অন্তর্ভুক্তি চমকে দিয়েছে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের।

আবেশ ও ভেঙ্কটেশকে দলের সঙ্গে অন্তর্ভুক্তি করার আগে নেট বোলার হিসেবে ডাক পান সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক। মূলত বোলিংয়ে তার পেস দৃষ্টি কেড়েছে সবার।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়