বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

ভারতীয় বোলারদের দাপটে ৬২ রানে অল-আউট নিউজিল্যান্ড!

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ৪ ডিসেম্বর ২০২১  
ভারতীয় বোলারদের দাপটে ৬২ রানে অল-আউট নিউজিল্যান্ড!

মুম্বাই টেস্টে ভারতের প্রথম ইনিংসে ১০ উইকেট শিকার করে ইতিহাস গড়েছেন নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। ভারত থেমেছে ৩২৫ রানে। স্বাভাবিকভাবেই কিউইদের উচ্ছসিত হয়ে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে নামার কথা। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে তাদের সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হলো না। মাত্র ৬২ রানে শেষ কিউইদের প্রথম ইনিংস!

অবিশ্বাস্য হলেও সত্য যে, কিউইদের ইনিংসে একমাত্র কাইল জেমিসন (১৭) ছাড়া আর কেউ দুই অংক ছুঁতে পারেননি। এছাড়া ড্যারি মিচেল (৮), রস টেইলর (১), হেনরি নিকোলাস (৭), টম ব্লান্ডেল (৮), রাচিন রবীন্দ্র (৪), টিম সাউদি (০), উইলিয়াম সমারভেইল (০), আজাজ প্যাটেল (০*) রান করেন। বল হাতে ভারতীয় বোলারের মধ্যে সবচেয়ে ধ্বংসাত্মক ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ৮ ওভারে ১ মেডেনসহ মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

পেসার মোহম্মদ সিরাজ ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল আর একটি নিয়েছে জয়ন্ত যাদব। কিউইদের এই বিপর্যয়ে একটা রেকর্ডও হয়েছে। এত কম রানে ভারতের বিপক্ষে কোনো দল অল-আউট হয়নি। কিউইদের গুঁড়িয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকরা বিনা উইকেটে ৩০ রান করেছে। তারা এগিয়ে আছে ২৯৩ রানে। মুম্বাই টেস্টের আজ মাত্র দ্বিতীয় দিন। নিউজিল্যান্ডের জন্য হয়ত বড় পরাজয়ই অপেক্ষা করে আছে।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়