বুধবার

২৬ জানুয়ারি ২০২২


১৩ মাঘ ১৪২৮,

২০ জমাদিউস সানি ১৪৪৩

দিন বদল বাংলাদেশ

পাপনের ডাকে মিরপুরে মাশরাফি-তামিম, জানা গেলো যা

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:৩৯, ৯ ডিসেম্বর ২০২১
পাপনের ডাকে মিরপুরে মাশরাফি-তামিম, জানা গেলো যা

ফাইল ফটো

বাংলাদেশের ক্রিকেটের নাজেহাল অবস্থা, টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের বিপক্ষে দুই ক্যাটাগরিতেই হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের ক্রিকেটের এমন টালমাটাল পরিস্থিতিতে দ্বিতীয় টেস্টের মাঝেই শের-ই-বাংলার প্রেসবক্সে দেখা গেছে দেশের সফলতম দুই ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা ও তামিম ইকবালকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের আমন্ত্রণ পেয়ে স্টেডিয়ামে এসেছিলেন মাশরাফী ও তামিম। জানা গেছে, দেশের ক্রিকেটের বর্তমান সংকট, জাতীয় দলের লজ্জাজনক পারফরম্যান্স নিয়ে মাশরাফী-তামিমের সঙ্গে কথা বলেছেন বিসিবি সভাপতি। তাদের মধ্যে ঠিক কী আলাপ হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এর আগে দ্বিতীয় টেস্টের প্রথম দিন পাপন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেছিলেন, দেশের ক্রিকেটের বাজে পারফরম্যান্স নিয়ে খেলোয়াড়দের সঙ্গে কথা বলবেন। আলোচনার কথা বললেও পাপন পাশে দাঁড়ান দেশের ক্রিকেটারদের। আইসিসির ইভেন্ট হোক কিংবা দ্বিপক্ষীয় সিরিজ, দল খারাপ খেললেই বাংলাদেশের ক্রীড়াপ্রেমীরা সমালোচনামুখর হয়ে ওঠেন। দলের পাশাপাশি তীব্র সমালোচনার মুখে পড়েন ক্রিকেটাররা। এ বিষয়টি একদমই ভালো লাগে না পাপনের। এর পেছনের কারণও বোঝেন না বলে মন্তব্য করেন তিনি।

সংবাদ মাধ্যমকে পাপন বলেন, বাবর আজম আমাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রান করতে পারেনি। ও তো বিশ্বের সেরা ব্যাটারদের একজন। তবুও তো ওকে নিয়ে সমালোচনা হয়নি। তাহলে আমাদের দল খারাপ খেললে দল ও খেলোয়াড়রা কেন সমালোচনার মুখে পড়েন! পাপনের ভাষায়, মাশরাফী, সাকিব, মুশফিক, তামিম, রিয়াদরা দলকে অনেক কিছু দিয়েছে। আপনারা ওদের সমালোচনা না করে সাপোর্ট করেন। এটা ওদের প্রাপ্য। সাপোর্ট না করে সমালোচনা করেন কেন?

পাপন যোগ করেন, ভারত-শ্রীলঙ্কার দিকে তাকান। ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে স্পিনবান্ধব উইকেট বানিয়েছে। ওরা তো পেসবান্ধব উইকেট তৈরি করেনি। নিউজিল্যান্ডের পেস অ্যাটাক বেশি শক্তিশালী। তাই নিজেদের মতো করে এবং যাতে নিউজিল্যান্ডের জন্য কঠিন হয় এমন পিচ বানিয়েছে ভারত। আজকে দেখেন, এজাজ প্যাটেল ভারতের বিপক্ষে ১০ উইকেট নিয়েছে। ভারতীয় দর্শকরা তো বলছে স্পিনবান্ধব উইকেট তৈরি করে দলের সর্বনাশ করা হচ্ছে! তাহলে আমাদের দর্শকরা এমন কেন? তারা কি দল হারলেই খুশি? এটাই চান তারা?

দিনবদলবিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়