বুধবার

০২ ডিসেম্বর ২০২০


১৭ অগ্রাহায়ণ ১৪২৭,

১৬ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

নাম্বার ওয়ান হয়েও একাদশে জায়গা হারানোর শঙ্কায় মালান

স্পোর্টস ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২১ নভেম্বর ২০২০  
নাম্বার ওয়ান হয়েও একাদশে জায়গা হারানোর শঙ্কায় মালান

ডেভিড মালান

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে রয়েছেন ডেভিড মালান। তবুও জাতীয় দলের একাদশে সুযোগ হারানোর শঙ্কায় আছেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান। বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যান নিশ্চিত নন, আদৌ পরের ম্যাচে মাঠে নামার সুযোগ পাবে কী না।

টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে ২০১৭ সালে ইংল্যান্ডের জার্সিতে অভিষিক্ত হন মালান। এরপর ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট দিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান এই টপ অর্ডার ব্যাটসম্যান। এরপর থ্রি লায়ন্স শিবিরে নিয়মিত মুখ তিনি। অনবদ্য পারফরম্যান্সে হয়েছেন এই ফরম্যাটের ‘নাম্বার ওয়ান’ ব্যাটসম্যান।
 
ইংল্যান্ড দলের দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াডে নাম আছে মালানের। ২৭ নভেম্বর ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিরিজ শুরুর আগে মূল একাদশে নিজের জায়গা নিয়ে শঙ্কায় মালান। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ফরম্যাটের স্কোয়াডে ফিরেছেন জেসন রয় ও বেন স্টোকস।

মালান যেখানে ব্যাটিং করেন, সেখানে রয়ের পাশাপাশি জনি বেয়ারস্টো ও জস বাটলারও আছেন। এজন্য র‍্যাঙ্কিংয়ের সেরা ব্যাটসম্যান হয়েও একাদশে জায়গা পাওয়া নিয়ে চিন্তিত মালান। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে মালান বলেন, পরের টি-টোয়েন্টিতে সুযোগ মিলবে কিনা আমার কোনো ধারণা নেই। থাকবো এমন নিশ্চয়তা দিতে পারলে নিজেরও ভালো লাগত। এটি নিয়ন্ত্রণের দায়িত্ব নির্বাচকদের। টিম ম্যানেজমেন্ট ও অধিনায়ক ভালো বলতে পারবেন।

দিন বদল বিডি/এনএটি 

সর্বশেষ

পাঠকপ্রিয়