বুধবার

০২ ডিসেম্বর ২০২০


১৭ অগ্রাহায়ণ ১৪২৭,

১৬ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

অধিনায়কত্বের প্রভাব অন্তত বিশ ম্যাচ পর জাজ করবেন: তামিম

ক্রীড়া প্রতিবেদক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২১ নভেম্বর ২০২০  
অধিনায়কত্বের প্রভাব অন্তত বিশ ম্যাচ পর জাজ করবেন: তামিম

তামিম ইকবাল

বাংলাদেশ ওয়ানডে দলের দলের অধিনায়ক তামিম ইকবাল নির্বাচিত হওয়ার পরেই করোনার প্রকোপে বন্ধ হয়ে যায় খেলাধুলা। এরপর মাঠে ক্রিকেট ফিরলেও আন্তর্জাতিক ম্যাচে নামা হয়নি টাইগারদের। এজন্য অধিনায়কত্বের ‘চাপ’ শব্দটিতে বেশ আপত্তি তামিমের।

মাশরাফি বিন মুর্তজা অধিনায়ক হিসেবে অবসরের পর নতুন অধিনায়কের খোঁজ শুরু করে বিসিবি। সাকিব আল হাসান নিষিদ্ধ থাকায় দায়িত্ব ওঠে তামিমের কাঁধে। তবে ৮ মাস চলে গেলেও এখনো দায়িত্ব পালনের সুযোগ পাননি তামিম। মাঝে বিসিবি প্রেসিডেন্টস কাপের একটি দলের নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

তবে ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেট এক করতে নারাজ তামিম। অধিনায়কত্বের প্রেশার শব্দটাতে ঘোর আপত্তি আছে তার। অধিনায়ক হিসেবে তাকে বিচার করতে অন্তত ২০ ম্যাচ সময় চেয়েছেন তামিম।

তামিম বলেন, অধিনায়কত্বের প্রেশার (চাপ), আমি তো এখনো পর্যন্ত ঐরকমভাবে কোনো ম্যাচই খেলি নাই। প্রতিদ্বন্দীতাপূর্ণ ম্যাচ হইতে হবে তো। অধিনায়কত্বের প্রেশার এটা আসলে আপনাদের বানানো। আমি এখনো কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলি নাই।

তিনি বলেন, আমি যেদিন অধিনায়কত্ব পেয়েছি ঐদিন বলেছি ক্যাপ্টেন্সি আপনারা জাজ করবেন ছয় মাস বা এক বছর পর। দুই ম্যাচ, তিন ম্যাচ পর আপনারা শুরু করেন ক্যাপ্টেন্সির প্রেশার। একটা বাচ্চা হাঁটতে কিন্তু নয় মাস সময় লাগবে। একদিনে সে না হাঁটলে তো আপনি বলতে পারেন না। খেলায় আমার অধিনায়কত্ব কতটা প্রভাব ফেলছে সেটা অন্তত বিশ ম্যাচ পর জাজ করবেন।

যোগ করে তামিম ইকবাল বলেন, আমি ছোটবেলা থেকে স্বপ্ন দেখি নাই এই দেশের অধিনায়কত্ব করার। এখন সুযোগ এসেছে আমার কাছে। চেষ্টা করবো পুরোপুরিভাবে করতে। ভালো হবে, খারাপ হবে সেটা সময় বলবে। এক সিরিজ দুই সিরিজে আপনি যদি মনে করেন যে কাজ হচ্ছে না, এটা আসলে কারো জন্যই ভালো না। ভালো লিডার হওয়ার জন্য অধিনায়কত্বের দরকার নাই। নেতা হিসেবে আপনাকে কথার চেয়ে বেশি কাজ করতে হবে।

দিন বদল বিডি/এনএটি 

সর্বশেষ

পাঠকপ্রিয়