ঢাকা, বুধবার   ০৮ জুলাই ২০২০,   আষাঢ় ২৩ ১৪২৭,   ১৭ জ্বিলকদ ১৪৪১

DinBodolBD
সর্বশেষ:
বৃষ্টির কারণে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধণী ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে
ইসলামে নরহত্যা মহাপাপ

ইসলামে নরহত্যা মহাপাপ

ইসলামে নরহত্যা, গুপ্তহত্যা, অপহরণ, গুম প্রভৃতি চরমপন্থা অবলম্বনকে নিষিদ্ধ করে হত্যাকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। পূর্ববর্তী জাতিসমূহ এ কারণেই ধ্বংস হয়ে গেছে। সাময়িক উত্তেজনা বা সস্তা আবেগের বশবর্তীতে মানুষকে অপহরণ, গুম, খুন, গুপ্তহত্যা, যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ, জ্বলন্ত পুড়িয়ে মারার মতো চরমপন্থা গ্রহণ বা বাড়াবাড়ির অবকাশ ইসলামে নেই।

রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৯

জঙ্গিবাদের ধর্ম ইসলাম নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গিবাদের ধর্ম ইসলাম নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘ইসলাম শান্তির ধর্ম। হত্যা বা জঙ্গিবাদের ধর্ম ইসলাম নয়। আলেম-ওলামাদের এই দাওয়াত মানুষের কাছে পৌঁছে দিতে হবে। আমি এ দাওয়াত নিয়ে এসেছি আপনাদের কাছে। যারা ধর্মের নামে সন্ত্রাস করে, যারা জঙ্গিবাদী, তাদের পুলিশে ধরিয়ে দিন। আমরা হত্যা ও সন্ত্রাসের বিরুদ্ধে আছি।’

রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১২

মুসলিম জীবনে হিজরি সালের গুরুত্ব

মুসলিম জীবনে হিজরি সালের গুরুত্ব

হিজরি সাল ১৪৪০ বিদায় নিয়ে আসছে ১৪৪১ সাল। ইসলামের বিভিন্ন বিধিবিধান হিজরি সাল তথা আরবি তারিখ ও চান্দ্রমাসের সঙ্গে সম্পর্কিত। ধর্মীয় আচার-অনুষ্ঠান, আনন্দ-উৎসবসহ সব ক্ষেত্রেই মুসলিম উম্মাহ হিজরি সালের ওপর নির্ভরশীল। যেসব ঐতিহাসিক উপাদান মুসলিম উম্মাহকে উজ্জীবিত করে, তার মধ্যে হিজরি সাল অন্যতম। বিশ্ব মুসলিম উম্মাহর সভ্যতা-সংস্কৃতিতে ও মুসলিম জীবনে হিজরি সালের গুরুত্ব অপরিসীম। হিজরি সালের সঙ্গে মুসলিম উম্মাহর তাহজিব-তামাদ্দুনিক ঐতিহ্য সম্পৃক্ত। 

রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৪

এই বিভাগের জনপ্রিয়