বুধবার

০২ ডিসেম্বর ২০২০


১৭ অগ্রাহায়ণ ১৪২৭,

১৬ রবিউস সানি ১৪৪২

দিন বদল বাংলাদেশ

যে কারণে কাঁচা মাছ খেলেন শ্রীলংকার সাবেক মন্ত্রী (ভিডিও)

এখন যা ভাইরাল ডেস্ক || দিনবদলবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ২৩:০৮, ১৯ নভেম্বর ২০২০
যে কারণে কাঁচা মাছ খেলেন শ্রীলংকার সাবেক মন্ত্রী (ভিডিও)

শ্রীলংকার সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি।

মহামারি করোনার এ সময়ে দেশের জেলেরা মাছ ধরলেও জনগণ মাছ খেতে চাইছেন না। কিন্তু মাছ থেকে করোনাভাইরাসের সংক্রমণ হয় না।

আর তাই জেলেদের কষ্ট লাঘবে মাছ কিনতে জনগণকে উৎসাহ দিতে অভিনব পন্থা অবলম্বন করলেন শ্রীলংকার সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি। এক সংবাদ সম্মেলনে কাঁচা মাছ কামড়ে খেলেন তিনি।

গত মঙ্গলবার রাজধানী কলম্বোয় এক সংবাদ সম্মেলনে এ কাণ্ড ঘটিয়েছেন দিলীপ ওয়েড়ারাচ্চি। মাছ খেয়ে তিনি বলেন, ‘আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ, দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখুন, এটা খেলে কোনো সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব, সবাই যেন আগের মতোই মাছ খান। ভয়ের কোনো কারণ নেই। এর থেকে করোনা সংক্রমিত হবেন না।’

প্রথমদিনে সামুদ্রিক মাছের কারণে করোনাভাইরাস ছড়ায় এমন খবরে লংকানরা মাছের প্রতি আকর্ষণ হারায়। যে কারণে দেশটিতে সামুদ্রিক মাছের বিক্রিই কমে যায়। মাছের বিক্রি বাড়াতেই অভিনব এই পন্থা অবলম্বন করেন সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি।

দেখুন >>> ভিডিও <<<

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মার্কেটে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মার্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় এক ঝটকায় অনেকখানি কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা। মাছ খেতে রীতিমতো ভয় পাচ্ছিলেন শ্রীলংকাবাসীরা। সেই আতঙ্ক দূর করতেই এমন আসরে নামেন সাবেক মৎস্য মন্ত্রী।

দিনবদল বিডি/জিএ

সর্বশেষ

পাঠকপ্রিয়