কক্সবাজারে র‍্যাব ও ডাকাত দলের গোলাগুলি, কৃষক নিহত

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০৫, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

  • সন্ধ্যায় ভারুয়াখালীর মুড়াপাড়া এলাকার পাহাড়ে অভিযান পরিচালনা করে। 
  • এ সময় র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতরা। 
  • আত্মরক্ষার্থে র‍্যাবও ডাকাতদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে এক কৃষক গুলিবিদ্ধ হন। 

কক্সবাজারে অপহৃত এনজিও কর্মীকে উদ্ধার করতে গিয়ে র‍্যাবের সঙ্গে ডাকাতদলের মধ্যে গোলাগুলি হয়েছে। এ সময় গুলিতে এক কৃষক নিহত হয়েছেন। সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের মোরারপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।


অপহৃত মাসুদ চৌধুরী প্রত্যাশী নামের একটি বেসরকারি সংস্থার (এনজিও) ঈদগাঁও শাখায় কর্মরত আছেন। তিনি ঋণের কিস্তি সংগ্রহ করতে গিয়ে সোমবার দুপুর ৩টার দিকে অপহৃত হন।

নিহত ব্যক্তির নাম বায়াতুল্লাহ (৪২)। তিনি পেশায় কৃষক।


ঘটনার সত্যতা নিশ্চিত করে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন জানান, বেসরকারি সংস্থা প্রত্যাশীর কর্মী মাসুদ গতকাল বিকেলে অপহরণের শিকার হন। বিষয়টি র‍্যাব জানতে পেরে সন্ধ্যায় ভারুয়াখালীর মুড়াপাড়া এলাকার পাহাড়ে অভিযান পরিচালনা করে। এ সময় র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতরা। আত্মরক্ষার্থে র‍্যাবও ডাকাতদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে এক কৃষক গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে ডাকাতদলের গুলিতে তিনি নিহত হতে পারেন বলে জানান র‍্যাব-১৫ অধিনায়ক।

তিনি আরও জানান, অপহৃত এনজিও কর্মী মাসুদকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাত দলের নেতা ফরহাদকে অস্ত্রসহ আটক করা হয়।


নিহত বায়াতুল্লাহর ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধার করতে গিয়ে র‍্যাব ও ডাকাতদলের মধ্যে গোলাগুলি হয়। এতে তার ভাই গুলিবিদ্ধ হন। হাসপাতালে আনা হলে তিনি মারা যান।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়