মুখোমুখি সংঘর্ষে হুগলি নদীতে ডুবল বাংলাদেশি জাহাজ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:২১, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

দু’টি বাংলাদেশি জাহাজের মুখোমুখি সংঘর্ষে হুগলি নদীতে ডুবে গেল ছাই বোঝাই একটি বাংলাদেশি জাহাজ। শনিবার সকালে ঘটনাটি ঘটে পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার কুলপি থানা এলাকার হুগলি নদীর পয়লা নম্বর এলাকায়।  

জানা যায়, দুর্ঘটনা কবলিত ছাই বোঝাই পণ্যবাহী জাহাজটি বাংলাদেশের উদ্দেশ্যে যাচ্ছিল। সেই সময় উল্টো দিক থেকে আসা আরেকটি বাংলাদেশি জাহাজ ধাক্কা দেয় ওই পণ্যবাহী জাহাজকে। এতে ক্ষতিগ্রস্ত হয় ছাই বোঝাই জাহাজটির একাংশ। পরে একদিকে কাত হয়ে হুগলি নদীতে ডুবে যেতে থাকে জাহাজটি। যদিও অপর দিক থেকে আসা জাহাজটি খালি ছিল বলেই জানা গেছে।

দুর্ঘটনার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে দুর্ঘটনা কবলিত ওই বাংলাদেশি জাহাজে থাকা ৯ জন ক্রু সদস্যদের মধ্যে। যদিও এসময় উদ্ধারকাজে প্রথমে হাত লাগায় ওই খালি জাহাজটির কর্মীরা। পরে ছোট ছোট বোটে করে দুর্ঘটনা কবলিত জাহাজটির কাছে পৌঁছে যায় পুলিশ, সিভিক ভলেন্টিয়ার এবং স্থানীয় মানুষ। এরপর একে একে জাহাজটির প্রতিটি ক্রু সদস্যদের উদ্ধার করে আনা হয়। এই মুহূর্তে দুর্ঘটনাকবলিত জাহাজটিকে ঘিরে রয়েছে কড়া পাহারা। 
জালাল শেখ নামে স্থানীয় এক বাসিন্দা বলছেন, ভোর পাঁচটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। মনে করা হচ্ছে সকালে অতিরিক্ত কুয়াশা থাকার কারণে এই দুর্ঘটনাটি ঘটে। এদিকে, জাহাজডুবির খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। আশপাশ থেকে স্থানীয় মানুষেরাও ছুটে এসে ভিড় জমায় নদী পাড়ে।  

ডুবে যাওয়া বাংলাদেশে জাহাজের কর্মী পুলক কুমার মন্ডল জানান। আমরা যাচ্ছিলাম, বাঁ দিক থেকে এসে জাহাজটি আমাদের ধাক্কা মেরেছে। এসময় একই জায়গায় নদীতে আরও ৫টি জাহাজ ছিল। শুধুমাত্র কুয়াশার কারণে যে দুর্ঘটনা সে কথা তিনি মানতে নারাজ। তার অভিযোগ অপর জাহাজটি সঠিক দিক-নির্দেশনা না মেনে চালানোতেই এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার খবর বাংলাদেশের এজেন্সিতে জানানো হয়েছে বলেও জানান তিনি।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়