পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩৭, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে দেশটির একটি সন্ত্রাসবাদবিরোধী আদালত। আগামী ৭ মার্চের মধ্যে তাকে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি রানা জাহিদ এই জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। শনিবার পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রাথমিক তথ্য প্রতিবেদনে (এফআইআর) বলা হয়েছে, ২০২১ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ২৯ জানুয়ারি রানা সানাউল্লাহ জনসভায় বক্তব্য দেয়ার সময় পাঞ্জাবের পুলিশ কর্মকর্তাদের সন্তানদের হত্যার হুমকি দিয়েছেন। শুক্রবার গুজরানওয়ালা আদালত মামলাটি গ্রহণ করেন।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করে পুলিশ। বিচারক প্রতিবেদনটি প্রত্যাখ্যান করেন এবং গুজরানওয়ালার এসপি (তদন্ত), পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট এবং তদন্তকারী কর্মকর্তাকে নোটিশ জারি করেছেন। একই সঙ্গে ৭ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।

ডন আরও জানিয়েছে, মামলার একটি অনুলিপি তাদের হাতে এসেছে। সন্ত্রাসবিরোধী আইনের ৭ ধারা, ৩৫৩ ধারা, ১৮৯ ধারা ও ৫০৬ ধারায় পাকিস্তান মুসলিম লীগ-কিউ (পিএমএল-কিউ) নেতা শাহকাজ আসলাম মন্ত্রীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

মামলায় বলা হয়েছে, সানাউল্লাহর বক্তব্যের উদ্দেশ্য ছিল বিচার বিভাগ, পাঞ্জাবের মুখ্য সচিব, কমিশনার এবং দেশের জনগণকে আতঙ্কিত করা। এছাড়া কর্মকর্তাদের কাজ থেকে বিরত রাখা এবং তাদের আইনগত দায়িত্ব পালনে বাধা দেয়া।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়