‘পুতিন নিজের লোকদের হাতেই খুন হতে পারেন’

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫০, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১৩ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিশ্বাস করেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার আশপাশের ঘনিষ্ঠলোকদের হাতে খুন হতে পারেন।

ইউক্রেনে রুশ আগ্রাসনের এক বছর পূর্তিতে ২৪ ফেব্রুয়ারি সাংবাদিক কোমারভের প্রকাশিত এক নিবন্ধে এমন মন্তব্য করেন তিনি। জেলেনস্কি ভবিষ্যদ্বাণী করেন, পুতিনের নেতৃত্বের দ্রুত পতন ঘটবে।

পুতিন এবং তার শাসনে থাকা রাশিয়ার পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কির মন্তব্য নিয়ে রবিবার এক প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম নিউজউইক। ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, অবশ্যই এমন এক মুহূর্ত আসবে যখন রাশিয়ায় পুতিনের শাসনের পতনের আওয়াজ শোনা যাবে। এটা খুবই গুরুত্বপূর্ণ।

ইউক্রেন যুদ্ধে রুশ বাহিনীর ধারবাহিক ব্যর্থতায় একাধিক কমান্ডার বদলেছেন পুতিন। সবমিলিয়ে সামরিক বাহিনীর শীর্ষপর্যায়ের কমান্ডারদের সঙ্গে তার সম্পর্কের অবনতি চোখে পড়ার মতো।

গত বছরের ডিসেম্বেরে দ্য ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানা গেছে, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকেই রুশ প্রেসিডেন্টের প্রতি বিরক্ত হয়ে উঠেছেন তার ঘনিষ্ঠ মিত্ররা। তাদের মতে, পুতিন কি করছেন, এ সম্পর্কে কোনও ধারণা নেই তার। এমনকি ইউক্রেন যুদ্ধে এগিয়ে যাওয়ার কোনও দৃঢ় পরিকল্পনাও নেই।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়