জয়ের ধারায় ম্যানসিটি, লিভারপুলের ড্র

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১৬, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১৩ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে বোর্নমাউথকে ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে পেপ গার্দিওলার শিষ্যরা। 

অন্যদিকে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ০-০ গোলে ড্র করেছে লিভারপুল। এর আগে প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলের সমতায় শেষ হয়। ফলে ৮ বছর পর এই প্রথম লিগের উভয় ম্যাচে ক্রিস্টালের বিপক্ষে জয়হীন অলরেডরা।

২৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে সিটিজেনরা। ২৩ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে তালিকার ৭ নম্বরে আছে লিভারপুল।

বোর্নমাউথের মাঠে ম্যানসিটির হয়ে গোল করেন জুলিয়ান আলভারেজ, আর্লিং হলান্ড, ফিল ফোডেন ও ক্রিস মেপহাম (আত্মঘাতী। এর আগে লিগে ১৭ বারের দেখায় কখনো ম্যানসিটিকে হারাতে পারেনি বোর্নমাউথ। সেই ধারা অব্যাহত থাকে এ ম্যাচেও। প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় গার্দিওলার দল।

ম্যাচের ১৫ মিনিটে হলান্ডের শট ক্রসবারে লেগে ফিরে এলেও ফিরতি শটে গোল করেন আর্জেন্টাইন তারকা আলভারেজ। ২৯ মিনিটে ফোডেনের অ্যাসিস্টে গোল ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান ফোডেন। আর বিরতির পর নিজেদের জালে বল জড়িয়ে ম্যানসিটিকে গোল উপহার দেন বোর্নমাউথের ক্রিস মেপহাম। জয় নিশ্চিত হয়ে যাওয়ায় আক্রমণের ধার কমায় সিটিজেনরা। এ সুযোগে ৮৩ মিনিটে লেরমার গোলে ব্যবধান (৪-১) কমায় বোর্নমাউথ।

এদিকে ক্রিস্টাল প্যালেসের মাঠে অন্তত দুইবার গোলবঞ্চিত হয়েছেন মোহামেদ সালাহ ও দিয়েগো জোতা। একের পর এক গোলের সম্ভাবনা নষ্ট করায় শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে ইয়ুর্গেন ক্লপের দলকে। ২০২৩ সালে আরও একটি ম্যাচে জয়বিহীন রইল লিভারপুল।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়