ওমানে স্বাধীনতা দিবস উদযাপন

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৩৯, সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন দেখতেন। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে।’

 

ওমানে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৫৪তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রোববার (২১ এপ্রিল) পাঁচ তারকা হোটেল শেরাটনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শুরুতে ওমানে নিযুক্ত বাংলাদেশে মান্যবর রাষ্ট্রদূত জনাব মো. নাজমুল ইসলাম আমন্ত্রিত অতিথিদের বরণ করে নেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন থোইং এ।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত নাজমুল ইসলাম তার বক্তব্যের শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ত্রিশ লাখ বীর শহীদ এবং সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন দেখতেন। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক ও দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী,কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি, নেতা, ব্যবসায়ী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়