সুযোগ কাজে লাগাতে পারল না বার্সা

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৫০, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১৪ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বার্সেলোনার সামনে সুযোগ ছিল রিয়ালের সঙ্গে পয়েন্ট তালিকার ব্যবধান বাড়িয়ে নেওয়ার। তবে সেটা তো পারেই নি, উল্টো ১-০ গোলে হেরেই বসেছে আলমেরিয়ার কাছে। 

তবে এই হারের পরও ২৩ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে শক্তভাবেই শীর্ষে আছে তারা।

এদিকে সমান সংখ্যাক ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। এছাড়া তিনে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৪৩। শেষ ম্যাচে ৭২ ভাগ বলের দখল রেখেও কোনো গোল পায়নি বার্সেলোনা। ২৪ মিনিটে মালির স্ট্রাইকার এল বিলাল তোরের একমাত্র গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আলমেরিয়া। মিনিট তিনেক পরে টের স্টেগেন দারুণ সেভ না করলে বার্সা দ্বিতীয় গোলটাও খেয়ে বসত।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আলমেরিয়ার ডি-বক্সের কাছাকাছি গিয়ে বারবার খেই হারাতে থাকে বার্সেলোনা। রবার্ট লেভানডফস্কি, গাভি ও রাফিনিয়ারা একের পর এক সুযোগ হাতছাড়া করে গেছেন। আলমেরিয়ার স্প্যানিশ গোলরক্ষক ফার্নান্দো মার্তিনেজকে তাই খুব বড় পরীক্ষা দিতে হয়নি। এর মূল কৃতিত্ব পাবে ব্রাজিলিয়ান রদ্রিগো এলির নেতৃত্বে আলমেরিয়ার রক্ষণভাগ।

লিগে ১৩ ম্যাচ পর বার্সেলোনার বিপক্ষে জয় পেল আলমেরিয়া। দারুণ জয়ে পয়েন্ট তালিকায় ১৫তে উঠে এসেছে তারা। ওদিকে এই হারের পর আপাতত রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে বার্সা। মার্চে আরও একটা এল ক্লাসিকো বাকি, লিগে সব মিলিয়ে বাকি ১৫ ম্যাচ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়