ফাঁকা নাগরিক সনদে সই না করতে ইউপি চেয়ারম্যানদের নির্দেশ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৩১, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১৪ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

দেশের সব ইউপি চেয়ারম্যানকে অপূরণকৃত নাগরিক সনদে সই না করতে নির্দেশনা দিতে চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। সম্প্রতি এ বিভাগ থেকে দেশের সকল জেলা প্রশাসককে এ চিঠি পাঠানো হয়েছে।

সাতক্ষীরা জেলার সদর উপজেলাধীন কুশখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার একটি অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করায় তাকে সতর্ক করার পর এই নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, সাতক্ষীরা জেলার সদর উপজেলাধীন কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার গত ১৬ জুন একটি অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করে জারি করার অভিযোগে তাকে ১৯ জুলাই এ বিভাগ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিলো। তিনি জবাব দিয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার থেকে পাঠানো প্রতিবেদন থেকে জানা যায়, বর্ণিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অপূরণকৃত নাগরিক সনদপত্র স্বাক্ষর করে জারি করার অভিযোগে ইতোপূর্বে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে সতর্ক করা হলে তার পর থেকে আর কোনো অপূরণকৃত নাগরিক সনদ বা প্রত্যয়নপত্রে স্বাক্ষর করেননি। কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফার ভবিষ্যতে সরকারি দায়িত্ব পালনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন এবং বিধি-বিধান অনুসরণের নির্দেশনা প্রদান করে এ বিভাগ থেকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।

এতে আরও বলা হয়, এ অবস্থায় সাতক্ষীরা জেলার সদর উপজেলাধীন কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল গফফারের মতো কোনো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অপূরণ করা নাগরিক সনদপত্র স্বাক্ষর করে যেন জারি না করে এ বিষয়ে তার জেলাধীন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়ার জন্য নির্দেশক্রমে সবিনয়ে অনুরোধ করা হলো।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়