হাসপাতালে নেওয়া হচ্ছে খালেদা জিয়াকে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৪, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১৪ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকার এভারকেয়ার হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

সোমবার সকালে তিনি বলেন, বিকাল ৩টায় এভারকেয়ার হাসপাতালে তাদের নেত্রীকে নেওয়ার কথা রয়েছে। সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে সাময়িক মুক্তি পাওয়ার পর থেকেই গুলশানের এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন খালেদা।

এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘এটা রুটিন চেকআপ। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের অধীনে ম্যাডাম কেয়ারে আছেন। তাদের পরামর্শে ম্যাডামকে হাসপাতালে নেওয়া হচ্ছে। এজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

সর্বশেষ গতবছরের ১১ জুন এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়ার হৃদপিণ্ডের ব্লক অপসাররণ করে একটি স্টেন্ট বসানো হয়।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, হৃদপিণ্ডের জটিলতা, ফুসফুস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে ছয়বার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া  ২০১৮ সালে মার্চে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

খালেদা জিয়াকে গুলশানের বাসা ‘ফিরোজায়' থাকতে হবে এবং দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে তখন শর্ত দেওয়া হয়েছিল। বিএনপি ও তার পরিবার

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়