দুই ভাইকে কুপিয়ে হত্যা, ৯ জনকে আসামি করে মামলা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৪, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১৫ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

নারায়ণগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই ভাইকে কুপিয়ে হত্যা ও অপর ভাইকে  আহত করার ঘটনায় ৯ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নিহতদের মেজ বোন সামসুন নাহার (৪০) বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

মামলায় নিহতদের চাচা মহিউদ্দিন ও চাচাতো ভাই মোস্তফাসহ তাদের পরিবারের সদস্যদের আসামি করা হয়েছে।

সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের ঘটনায় আজ দুপুরে থানায় একটি মামলা হয়েছে। এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ঘটনার পর থেকে জড়িতরা সবাই পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।  

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সোনারগাঁয়ের কাঁচপুর ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় দুই ভাইকে কুপিয়ে হত্যা করা হয়। নিহত দুই ভাই হলেন ওই এলাকার মৃত সানাউল্লাহ মিয়ার বড় ছেলে আসলাম সানি (৪৮) ও ছোট ছেলে মো. শফিকুল ইসলাম রনি (৩৫)।  

এ ঘটনায় মেজ ছেলে রফিকুল ইসলাম (৪০) গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন।

ঘটনার পর থেকে অভিযুক্ত মোস্তফা (৪০), মামুন হোসেন (৩৫), মফিজুল ইসলাম (২৫), মারুফসহ (১৮) পরিবারের সবাই পালিয়ে যান।

নিহতের স্বজনরা জানান, আসলাম সানি ওই এলাকার গ্রাম্য চিকিৎসক আতাউর রহমানের কাছ থেকে ৩ শতাংশ জমি ক্রয় করে। এ জমিসহ পার্শ্ববতী আরও একটি জমি দাবি করে তার চাচা মহিউদ্দিন চাচাতো ভাই মোস্তফা, মামুন ও মারুফ। এ নিয়ে আসলাম সানি, শফিকুল ইসলাম রনি ও রফিকুল ইসলামের সাথে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল।  

তাদের জমির পাশ দিয়ে সরকারি অর্থায়নের ৩ লাখ ১১ হাজার ২৪১ টাকা ব্যয়ে এলজিএসপি -৩ এর আওতায় আরসিসি ও ড্রেন নির্মাণ কাজ শুরু হয়। এ ড্রেন মহিউদ্দিনের জায়গার ওপর দিয়ে যাচ্ছে এমন দাবি করে তারা।  

এ নিয়ে চাচা মহিউদ্দিনের সঙ্গে আসলাম সানির তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে চাচাতো ভাই মোস্তফার নেতৃত্বে তারা আসলাম সানি ও শফিকুল ইসলাম রনি ও রফিকুল ইসলামকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। এতে আসলাম ও রনি নিহত হন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়