মেট্রো রেলের মিরপুর-১০ স্টেশন খুলছে আজ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৫, বুধবার, ১ মার্চ, ২০২৩, ১৬ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মেট্রো রেল নিয়ে মিরপুরবাসীর ভোগান্তির কমতি ছিল না। আজ বুধবার সেই মিরপুরের প্রাণকেন্দ্র মিরপুর-১০ নম্বরে খুলছে মেট্রো রেলের দরজা। পঞ্চম স্টেশন হিসেবে মিরপুর-১০ নম্বর স্টেশন যাত্রী চলাচলের জন্যে পুরোপুরি প্রস্তুত। এর আগে চালু হওয়া উত্তরা উত্তর, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার স্টেশন চালু হলেও কোনো স্টেশন জনবহুল এলাকায় ছিল না। 

মেট্রো রেল পরিচালনাকারী সরকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক জানান, ১ মার্চ (আজ) থেকে মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু করা হবে। সকাল সাড়ে ৮টা থেকে এই স্টেশনে যাত্রী চলাচল শুরু হবে। এর আধা ঘণ্টা আগে সকাল ৮টা থেকে স্টেশন যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

রাজধানীর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১.২৬ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রো রেলটি ম্যাস র‍্যাপিট ট্রানজিট (এমআরটি) লাইন-৬ নামে পরিচিত। এ প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে। গত ২৮ ডিসেম্বর এই পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়েছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। পুরো কমলাপুর পর্যন্ত ট্রেন চলতে ২০২৫ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। 
 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়