অজিদের বিপক্ষে প্রথম ইনিংসে ১০৯ রানে অলআউট ভারত

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:০১, বুধবার, ১ মার্চ, ২০২৩, ১৬ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। ইন্দোরে সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয় দুদল। এ ম্যাচ জিতলে সিরিজের সঙ্গে রোহিত শর্মার দলের নিশ্চিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এমন ম্যাচে অজিদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১০৯ রানে অলআউট হয় ভারত।

প্রথম দিনের লাঞ্চ বিরতির আগে সাজঘরে ফিরেছেন স্বাগতিকের ৭ ব্যাটার। লাঞ্চ বিরতির পর বাকি ৩ উইকেট হারিয়ে অল আউট হয় রোহিত শর্মার দল। নাগপুর ও দিল্লির মতো ইন্দোরেও দাপট দেখাচ্ছেন স্পিনাররা। দিনের শুরু থেকে স্পিনারদের কাছে অসহায় আত্মসমর্পণ করছেন ব্যাটাররা।

দিনের শুরুটা ভালো করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। তবে ব্যক্তিগত ১২ রানে আউট হন রোহিত। লোকেশ রাহুলের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া শুভমান গিলও (২১) সুবিধা করতে পারেননি। এরপর দ্রুত সাজঘরে ফেরেন চেতেশ্বর পুজারা (১), (রবীন্দ্র জাদেজা (৪) এবং শ্রেয়াস আইয়ার (০)।

৪৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারত। কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বিরাট কোহলি ও শ্রীকর ভারত। কিন্তু কোহলি ২২ ও ভারত ১৭ রানে আউট হন। লাঞ্চ বিরতির পর সাজঘরে ফেরেন রবিচন্দ্রন অশ্বিন (৬)। মোহাম্মদ শামির পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া উমেশ যাদবের মারমুখি ব্যাটিংয়ে একশ রানের কোটা পার করে ভারত। ১৩ বলে ১৭ রান করেন।

আর অক্ষর প্যাটেল ১২ রানে অপরাজিত আছেন। অজিদের তিন স্পিনার ম্যাথিই কুহনিম্যান ৫, নাথান লায়ন ৩ এবং টড মারফি নেন ১ উইকেট। অন্যটি হয় রান আউট।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়